Advertise top
রাজনীতি

ওনাদের অনুমতি ছাড়া কথা বলতে পারব না: জিএম কাদের

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২৩ আগষ্ট ২০২৩, ১১:০৮ পিএম    

ওনাদের অনুমতি ছাড়া

 

দিল্লিতে তিন দিনের সফর শেষে ঢাকায় ফিরেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি।

 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন জিএম কাদের। তিনি বলেন, ভারত দেখতে চায় বাংলাদেশে একটি ভালো নির্বাচন হোক। নির্বাচনটা যাতে সময়মতো হয়। নির্বাচনের আগে ও পরে যাতে কোনো ধরনের সংঘাত-সহিংসতা না হয়। সাধারণ মানুষের জীবনযাত্রা যাতে অনিশ্চিত না হয়- এরকম একটি পরিবেশ তারা দেখতে চায়। তাদের এখানে অনেক বিনিয়োগ আছে। অনেক ভারতীয় এখানে কাজ করেন। তাই তারা এখানে একটি স্থিতিশীল পরিবেশ দেখতে চায়।

 

জিএম কাদের আরও বলেন, ভারত মনে করে জাতীয় পার্টি একটি সম্ভাবনাময় রাজনৈতিক দল। জাতীয় পার্টির ওপর তাদের আস্থা রয়েছে। জাতীয় পার্টির সঙ্গে ভারতের সম্পর্কটা বরাবরই সৌহাদ্যপূর্ণ; যা সবসময় ছিল, এখনো আছে এবং ভবিষ্যতেও থাকবে বলে তারা আশা করছে।

 

ভারত সরকারের আমন্ত্রণে জিএম কাদের গত ২০ আগস্ট দুপুরে তিন দিনের সফরে দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। জিএম কাদেরের সঙ্গে তার সহধর্মিণী, জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য শেরিফা কাদের এবং পার্টি চেয়ারম্যানের বিশেষ দূত ও দলের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা মাশরুর মাওলা ছিলেন।

 

জিএম কাদের বলেন, ভারত সরকারের আমন্ত্রণে সেখানে গেছি। সেখানে বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে আমার খোলামেলা আলাপ আলোচনা হয়েছে। কার কার সঙ্গে, কী কী বিষয় নিয়ে আলাপ আলোচনা হয়েছে- তা আমি বিস্তারিতভাবে বলতে পারব না। কারণ আলাপগুলো ওভাবেই হয়েছে। যদি ওনারা কিছু প্রকাশ করতে চান, তা তাদের বিষয়। তারা করবেন। আমি ওনাদের অনুমতি ছাড়া এ বিষয়ে কোনো কথা বলতে পারব না।

 

তিনি বলেন, আমার কাছে ভালো লেগেছে যে জাতীয় পার্টি সম্পর্কে তারা ভালো ধারণা পোষণা করেন। জাতীয় পার্টি সম্পর্কে ওনাদের ধারণা ভালো।

 

এর আগে গত ৬ আগস্ট ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে দিল্লি সফরে যায় ক্ষমতাসীন আওয়ামী লীগের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল।


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal