Advertise top
খেলা

ফরচুন বরিশালকে ১৩৬ রানের টার্গেট

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:০৬ পিএম

ফরচুন বরিশালকে ১৩৬ রানের টার্গেট
চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে কমরানে আটকে দিয়ে খুশি ফরচুন বরিশাল।ছবি: অনলাইন

খুলনা টাইগার্সের বিপক্ষে দাপুটে জয়ে বিপিএলের প্লে অফ নিশ্চিত করেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সেই ম্যাচে অসাধারণ সেঞ্চুরি করেছিলেন দলের ওপেনার তানজিদ হাসান তামিম। তবে প্রথম এলিমিনেটর ম্যাচে ফরচুন বরিশালকে ১৩৬ রানের টার্গেট দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সোমবার,২৬ ফেব্রুয়ারি মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠান বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। 

 

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি চট্টগ্রামের। দলীয় ৪ রানে ৩ বলে মাত্র ২ রান করে আউট হন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তানজিদ তামিম। এরপর ক্রিজে আসা ইমরানুজ্জামানকে সঙ্গে নিয়ে ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন জস ব্রাউন।

 

কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে চট্টগ্রাম। অধিনায়ক শুভাগত হোম হাল ধরার চেষ্টা করেও ব্যর্থ হন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে চট্টগ্রাম। জস ব্রাউন ২২ বলে ৩৪ ও শুভাগত ১৬ বলে ২৪ রান করেন। বরিশালের পক্ষে মায়ার্স, সাইফুদ্দিন ও ম্যাকই নেন ২টি করে উইকেট। 

 

 

টস জিতে তামিমের বরিশাল বোলিংয়ে

 

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এলিমিনেটরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে টস জিতেছে ফরচুন বরিশাল। 

 

সোমবার, ২৬ ফেব্রুয়ারি টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। 

 

বিপিএলের প্রথম পর্বে ১২ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে চারে থেকে প্লে অফ নিশ্চিত করে চট্টগ্রাম। প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে খুলনাকে হারিয়ে শেষ চারের টিকিট পায় দলটি। এই ম্যাচে শতকের দেখা পান দলের ওপেনার তানজিদ হাসান তামিম। 

 

অন্যদিকে প্রথম পর্বে ১২ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে তিনে থেকে প্লে অফ নিশ্চিত করে বরিশাল। শেষ চার নিশ্চিতের পরই দলের শক্তি বাড়িয়েছে বরিশাল। তারা দলে ভিড়িয়েছে দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটার ডেভিড মিলারকে। তাকে একাদশে নিয়ে এই ম্যাচে মাঠে নামছে তামিমের দল। 

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ: তানজিদ হাসান তামিম, জস ব্রাউন, টম ব্রুস, শুভাগত হোম (অধিনায়ক), সৈকত আলি, ইমরানুজ্জামান, রোমারিও শেফার্ড, নিহাদুজ্জামান, আল আমিন হোসেন, বিলাল খান, সালাউদ্দিন শাকিল। 

 

ফরচুন বরিশাল একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), কাইল মায়ার্স, সৌম্য সরকার, ডেভিড মিলার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, জেমস ফুলার, ওবেড ম্যাকই, তাইজুল ইসলাম।   

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal