Advertise top
রাজনীতি

জাবি ২ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি

বরিশাল নিউজ

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১০:০৭ পিএম     আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১০:০৮ পিএম

জাবি ২ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি
বরিশালে ছাত্রজোটের মানববন্ধন ও মশাল মিছিল। ছবি: বরিশাল নিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি মুছে ধর্ষণবিরোধী গ্রাফিতি আঁকার জেরে ছাত্র ইউনিয়নের সভাপতি-সম্পাদকের বহিষ্কারাদেশ ও মামলা প্রত্যাহারের দাবিতে বরিশালে মানববন্ধন ও মশাল মিছিল করা হয়েছে।

 

গণতান্ত্রিক ছাত্রজোটের নেতাকর্মীরা শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি রাতে নগরীর সদর রোডে এ কর্মসূচি পালন করেন।

 

অশ্বিনী কুমার হলের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক ছাত্রজোটের জেলা সমন্বায়ক হুজাইফা রহমান।

 

বক্তব্য দেন বরিশাল ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি একে আজাদ, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য রথিন্দ্রনাথ বাপ্পি, জেলা ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি নয়ন সরকার, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের বরিশাল বিশ্ববিদ্যালয় আহ্বায়ক সিবাত আহমেদ প্রমুখ।

 

দুই নেতার বিরুদ্ধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দায়ের করা মামলা ও এক বছরের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান বক্তারা। 

অন্যথায় কঠোর আন্দোলনের মাধ্যমে দাবি আদায়ের হুমকি দেন তারা।

 

উল্লেখ্য, ধর্ষণবিরোধী আন্দোলনের মধ্যে বুধবার, ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী অনুষদের পশ্চিম পাশের দেয়ালে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক একটি চিত্র মুছে ধর্ষণবিরোধী দেয়ালচিত্র আঁকেন জাহাঙ্গীরনগর ছাত্র ইউনিয়নের একাংশের সভাপতি অমর্ত্য রায় ও সাধারণ সম্পাদক ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলী। তারা দুজনই বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী।

সিন্ডিকেট সভায় মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি কমিটির সুপারিশে অমর্ত্য রায় ও ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলিকে এক বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে এই দুই শিক্ষার্থীর বিরুদ্ধে সাভারের আশুলিয়া থানায় ‘রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করে।



মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal