Advertise top
রাজনীতি

জনগণের ভোট ও গণতন্ত্রের উদ্ধারের জন্য লড়াই করছি: সরোয়ার

বরিশাল নিউজ

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪২ পিএম     আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৫০ পিএম

 জনগণের ভোট ও গণতন্ত্রের উদ্ধারের জন্য লড়াই করছি: সরোয়ার
কারামুক্ত হয়ে বরিশালে বিএনপি নেতা মজিবর রহমান সরোয়ার। ছবি: বরিশাল নিউজ


বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার বলেছেন, আমরা অবৈধ ক্ষমতার আশা ত্যাগ করে জনগণের ভোট ও গণতন্ত্রের উদ্ধারের জন্য লড়াই করছি।

 

তিনি আরো বলেন, এই অবৈধ সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের জণ সমর্থনকে ভয় পেয়ে এখনো তাদের মিথ্যা মামলা দিয়ে জেলে আটকে রেখেছে, অন্য দিকে তারেক রহমানকে দেশের মাটিতে পা রাখতে দিচ্ছে না।

 

সরোয়ার আরো বলেন দেশের জনগন আজকে কোন ভোট দিতে পারে নাই। তারা সংবিধান লঙ্গন করে নিজেরা একটি ভোটের নাটক করে ক্ষমতা দখল করে বসে আছে। তিনি আরো বলেন, আমাদের দাবী একটাই জনগণের প্রত্যক্ষ ভোটে ক্ষমতায় আসতে হবে।

 

এ সময় সরোয়ার আরো বলেন, দেশের জনগণকে বুঝতে হবে আওয়ামী লীগ আর মামুরা মিলে, ভোটের যে মহড়া করেছে, বাংলার জনগণ এই পাতানো নির্বাচন মানে না।

 

বেগম জিয়ার মুক্তি ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা সহ জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে আমরা আন্দোলন চালিয়ে যাব। তাই আগামীতে আন্দোলন সংগ্রামের জন্য সকলকে মতভেদ ভুলে ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য মাঠে থাকার আহবান জানান তিনি।

 

বরিশাল নগরীর পশ্চিম কাউনিয়া রোডস্থ সৈয়দা মজিদুন্নেসা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে  শনিবার,১৭ ফেব্রুয়ারি বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের উদ্দেশ্যে তিনি একথা বলেন।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি সদস্য মেজবা উদ্দিন ফরহাদ, উত্তর জেলা বিএনপি আহবায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মোঃ শহিদুল্লাহ, উত্তর জেলা বিএনপি সিনিয়র সদস্য সৈয়দ রফিকুল ইসলাম লাবু, সাবেক মহানগর বিএনপি যুগ্ম আহবায়ক সৈয়দ আকবর, সাবেক মহানগর বিএনপি সহ যুগ্ম আহবায়ক আনায়ারুল হক তারিন, বরিশাল সদর উপজেলা বিএনপি সাবেক আহবায়ক নুরুল আমিন, কেন্দ্রীয় যুবদল নেতা মাসুদ হাসান মামুন।

 

মজিবর রহমান সরোয়ার কারামুক্ত হয়ে বরিশালে ফিরে আসার সংবাদ পেয়ে তাকে শুভেচ্ছা জানাতে বিএনপি, জেলা শ্রমিকদল, যুবদল, ছাত্রদল ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা সকাল থেকেই পশ্চিম কাউনিয়ায় অবস্থান নেন ।

 

 

এরআগে মজিবর রহমান সরোয়ার কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে লিফলেট বিতরণ করেন।

 

উল্লেখ্য ঢাকায় গত ২৮ অক্টোবর বিএনপি সমাবেশ চলাকালীন প্রধান বিচারপতির বাসায় হামলার মামলায় কেন্দ্রীয় বিএনপি নেতা মির্জা ফকরুল ইসলাম আলমগীর, আমির খসরু, মজিবর রহমান সরোয়ারকে ২ নভেম্বর পুলিশ গ্রেফতার করে।

 

সাড়ে তিনমাস উচ্চ আদালতে আইনী লড়াই শেষে ৮ই ফেব্রুয়ারি জামিন পেয়ে কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হন তিনি।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal