Advertise top
নির্বাচন

মেয়র পদে স্বামী-স্ত্রী ও ভাইয়ের মনোনয়নপত্র দাখিল

বরিশাল নিউজ, পটুয়াখালী

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২০ পিএম    

মেয়র পদে স্বামী-স্ত্রী ও ভাইয়ের মনোনয়নপত্র দাখিল

পটুয়াখালী পৌরসভা নির্বাচনের মেয়র পদে একই পরিবারের তিনজন মনোনয়নপত্র জমাদান দিয়েছেন। 

 

পটুয়াখালী জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে প্রথমে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন বর্তমান মেয়র মহিউদ্দিন আহমেদ, এরপর তার আপন বড় ভাই আবুল কালাম আজাদ ও তার গৃহিণী স্ত্রী মার্জিয়া আক্তার।

 

স্বামী-স্ত্রী ও আপন ভাইয়ের মনোনয়নপত্র দাখিলের খবরে পটুয়াখালীর নির্বাচনে যুক্ত হয়েছে ভিন্নমাত্রা।

 

পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদের বিরুদ্ধে কোনো মামলার ঘটনা না থাকলেও কেন নিজের স্ত্রী ও আপন ভাইকে দিয়ে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করিয়েছেন তার আসল কারণ জানা যায়নি। অনেকে এটিকে দেখছেন নির্বাচনি কৌশল হিসেবে। আবার কেউ কেউ বলছেন কোনো কারণে যদি মেয়র মহিউদ্দিন আহমেদের প্রার্থিতা বাতিল বা অন্য কোনো ঝামেলা হয় তাহলে যেন তার পরিবারের পক্ষ থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন- এটা নিশ্চিত করতে সবাই মিলে মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

 

এছাড়া মনোনয়ন দাখিল করা অপর প্রার্থীরা হলেন-জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক মেয়র ডা. মো.শফিকুল ইসলাম, দি পটুয়াখালী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক পটুয়াখালী পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মো.এনায়েত হোসেন এবং নাসির উদ্দিন খান।

 

এবারের নির্বাচনে পটুয়াখালী পৌরসভায় মোট ভোটার ৫০ হাজার ৬৯৯ জন।

 

আগামী ১৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই হবে। ১৬-১৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্ত। আপিল নিষ্পত্তি ১৯-২০ ফেব্রুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি। ২৩ ফেব্রুয়ারি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ। ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal