Advertise top
শিক্ষা

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মানে স্মার্ট শিক্ষা’ শীর্ষক আলোচনা সভা

বরিশাল নিউজ

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪, ০৭:৩৪ পিএম    

 ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মানে স্মার্ট শিক্ষা’ শীর্ষক আলোচনা সভা
বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মানে স্মার্ট শিক্ষা’ শীর্ষক আলোচনা সভা। ছবি: বরিশাল নিউজ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে “স্মার্ট বাংলাদেশ বিনির্মানে স্মার্ট শিক্ষা শীর্ষক আলোচনা সভা ।বৃহস্পতিবার ১৮ জানুয়ারি বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

 

 বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রু.দা.) অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। 

 

প্রধান অতিথি বলেন, শিক্ষা ব্যবস্থার উপর নির্ভর করে একটি দেশের অর্থনীতিসহ সামগ্রিক উন্নয়ন। যার জন্য প্রয়োজন শিক্ষার গুনগতমান তথা স্মার্ট শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করা। শিক্ষা শুধুমাত্র পরীক্ষায় নম্বর অর্জনের জন্য নয়, শিক্ষা অর্জন করতে হবে মানসিক স্বাস্থ্যের উন্নতি, জাগ্রত বিবেক এবং জ্ঞানের বিকাশ ঘটানোর জন্য। প্রধান অতিথি আরও বলেন, বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন যে শিক্ষাক্রম চালু করেছেন তা আমাদের সাদরে গ্রহণ করতে হবে।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ সাখাওয়াত হোসেন।

 

সভায় আরও বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিৰক সমিতির সভাপতি ড. মোহাম্মদ আবদুল বাতেন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ড. তারেক মাহমুদ আবীর। 

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট (ভারপ্রাপ্ত) ড. হেনা রানী বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal