Advertise top
শিক্ষা

বানারীপাড়ায় জাল সনদে চাকরি, প্রধানশিক্ষক কারাগারে

বরিশাল নিউজ

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৪, ০৬:২৪ পিএম     আপডেট : ১৫ জানুয়ারি ২০২৪, ০৬:২৪ পিএম

বানারীপাড়ায় জাল সনদে চাকরি, প্রধানশিক্ষক কারাগারে
প্রধানশিক্ষককে কারাগারে পাঠান হচ্ছে।ছবি:বরিশাল নিউজ

বরিশালের বানারীপাড়ায় জাল সনদে চাকরি করার মামলায় বরখাস্ত এক প্রধানশিক্ষক মো.জাহাঙ্গীর হোসেনের জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার,১৪ জানুয়ারি মুখ্য বিচারক মহিবুল হাসান এ আদেশ দেন।

 

আদালতের বেঞ্চ সহকারী নাসির খান জানান,আসামি মো. জাহাঙ্গীর হোসেন বানারীপাড়া সৈয়দ বজলুল হক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক ছিলেন। আদালতে হাজির হয়ে তিনি জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। বিচারক তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

মামলার বরাতে তিনি বলেন, জাহাঙ্গীর ২০১০ সালের ৩০ সেপ্টেম্বর সৈয়দ বজলুল হক মাধ্যমিক বিদ্যালয়ে প্রধানশিক্ষক হিসেবে যোগ দেন। পরে তার বিভিন্ন কর্মকাণ্ডে সন্দেহ হওয়ায় স্কুল পরিচালনা কমিটির সভাপতি তারিকুল ইসলাম খান জাহাঙ্গীরের সনদ পরীক্ষা করেন। এ সময় চাকরিতে যোগদানের সময় তার দাখিল করা বিএ.এমএ ও এমএড পরীক্ষায় উত্তীর্ণ সনদ নিয়ে সন্দেহ তৈরি হলে তদন্তের জন্য কমিটি গঠন করা হয়।

 

তদন্তে জাহাঙ্গীরের ঢাকার রয়েল ইউনিভার্সিটির এমএ এবং দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের বিএড ও এমএড পরীক্ষার সনদ জাল বলে প্রমাণ পায় কমিটির সদস্যরা। এর প্রেক্ষিতে ২০২০ সালের ২০ সেপ্টেম্বর তাকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে ২০২২ সালের ৪ অক্টোবর তারিকুল আদালতে মামলা করেন। মামলার আসামি হিসেবে জাহাঙ্গীর অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন বলে জানান বেঞ্চ সহকারী নাসির খান।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal