Advertise top
নির্বাচন

শাম্মি-সাদিকের বাতিল আদেশ বহাল, তাঁরা নির্বাচন করতে পারবেন না

বরিশাল নিউজ

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪, ১১:৪৫ এএম     আপডেট : ০২ জানুয়ারি ২০২৪, ০৮:৩৯ পিএম

শাম্মি-সাদিকের বাতিল আদেশ বহাল, তাঁরা নির্বাচন করতে পারবেন না
বরিশাল-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাম্মী আহমেদ ও বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ প্রার্থীতা বাতিল। ফাইল ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটে অংশ নিতে চাওয়া ১১ জন প্রার্থী এবং মাঠ থেকে সরিয়ে দিতে ছয় প্রার্থীর বিরুদ্ধে করা আবেদনের শুনানি হচ্ছে আজ মঙ্গলবার, ২ জানুয়ারি। শুনানি শেষে তাদের বিষয়ে সিদ্ধান্ত দেবেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ। 

 

নির্বাচনে টিকে থাকতে আপিল করা প্রার্থীদের মধ্যে রয়েছেন বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বরিশাল-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাম্মী আহমেদ ও নোয়াখালী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী খন্দকার রুহুল আমিন।

 

এডভোকেট লস্কর নূরুল হক জানিয়েছেন, বরিশাল-৪ এবং বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এর শুনানী শেষে চেম্বার আদালতের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। এরফলে তাঁর মনোনয়ন চূড়ান্তভাবে বাতিল হয়েছে। তাঁরা আর নির্বাচন করতে পারবেন না।

 

এদিকে ভোটের মাঠ থেকে বাদ দিতে আবেদন করা হয়েছে ফরিদপুর-৩ আসনের আওয়ামী লীগ প্রার্থী শামীম হক, যশোর-৪ আসনের আওয়ামী লীগ প্রার্থী এনামুল হক বাবুল, ঢাকা-৭ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ হাসিবুর রহমান মানিক, গাজীপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদ, সিলেট-২ আসনের স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান ও লালমনিরহাট-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আতাউর রহমান প্রধানের বিরুদ্ধে।  

 

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল সাংবাদিকদের বলেন, আপিল বিভাগের সিদ্ধান্তই চূড়ান্ত। শেষ পর্যন্ত কেউ প্রার্থিতা ফিরে পেলে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন। আর ওই আসনে ব্যালট ছাপানো হয়ে গেলেও নতুন করে ব্যালট ছাপতে হবে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal