Advertise top
রাজনীতি

রাস্তার অব্যস্থাপনা দূর করার দাবি বরিশাল বাসদের; স্মারকলিপি পেশ

বরিশাল নিউজ

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩, ০৭:২৬ পিএম     আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩, ০৩:৪৫ পিএম

রাস্তার অব্যস্থাপনা দূর করার দাবি বরিশাল বাসদের; স্মারকলিপি পেশ
বরিশাল নগর ভবনের সামনে বাসদের অবস্থান। ছবি: বরিশাল নিউজ

যানজট,দুর্ঘটনা এবং জলাবদ্ধতা দূর করার দাবিতে আজ রবিবার, ১০ ডিসেম্বর অশ্বিনী কুমার হল চত্বরে বাসদের সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

 

সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী। সভা পরিচালনা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সভাপতি বিজন শিকদার।

 

বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি দুলাল মল্লিক, বরিশাল সাধারণ নাগরিক সমাজ এর আহবায়ক কাজী মিজানুর রহমান, বরিশাল নগর উন্নয়ন ফোরামের সমন্বয়ক কাজী এনায়েত হোসেন শিপলু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি- সিপিবি বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, ২৮ নভেম্বর মহাসড়কে দুর্ঘটনায় নিহত মেডিকেলের শিক্ষার্থী তৌফিকের স্বজন এডভোকেট আলাউদ্দিন হাওলাদার, আহত  ইজিবাইক চালক মিজানুর রহমানের স্বজন রুমি বেগমসহ আরো অনেকে।

 

বক্তারা বরিশালের মহাসড়কে গত ২৮ নভেম্বর একজন মেডিকেল শিক্ষার্থীর মৃত্যুর কথা উল্লেখ করে বলেন, পদ্মা সেতু চালু হবার পর থেকে বরিশালের মহাসড়কে দুর্ঘটনায় মৃত্যু সংখ্যা বাড়ছে। বরিশালের অপ্রশস্ত মহাসড়ক, ২ লেনের সরু রাস্তা ও রাস্তায় নানাবিধ অবৈধ স্থাপনা এসব দুর্ঘটনার জন্য দায়ী। বক্তারা বরিশালের সকল ভাঙাচোরা রাস্তাঘাট সংস্কার, রূপাতলী থেকে গড়িয়ার পাড় বাইপাস সড়ক নির্মাণ, মহাসড়কে সার্ভিস রোড নির্মাণ, গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক সিগনাল,ব্যাটারিচালিত যানবাহনের জন্য পার্কিং স্ট্যান্ড ও ওভারব্রিজ নির্মাণ করার দাবি জানান। একইসাথে বক্তারা চৌমাথায় অবৈধ পার্কসহ মহাসড়ক থেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করার দাবি জানান।

 

তাঁরা জলাবদ্ধতা নিরসনে শুধু লোকদেখানো খালের পাড় পরিষ্কার নয়, মাস্টারপ্ল্যান অনুযায়ী সকল খাল পুনরুদ্ধার ও পুণঃখননের দাবি জানান।

 

তাঁরা আরও বলেন, কাশিপুর, মড়কখোলার পোলসহ বিভিন্ন জায়গায় ইজিবাইক শ্রমিকদের কাছ থেকে বিটবাণিজ্য করার জন্য সন্ত্রাসীরা চেষ্টা চালাচ্ছে। বক্তারা এই অপতৎপরতার বিরুদ্ধে সোচ্চার হবার জন্য জনগণের প্রতি আহবান জানান ও এই সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান। বক্তারা একইসাথে সরকার ঘোষিত নীতিমালা অনুযায়ী ব্যাটারিচালিত যানবাহনের BRTA স্বীকৃত লাইসেন্স দেয়ার দাবি জানান।

 

 

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মিছিলশেষে একটি প্রতিনিধিদল বরিশাল জেলা প্রশাসক ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র বরাবর স্মারকলিপি পেশ করে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal