Advertise top
নির্বাচন

বরিশালে পুলিশ কমিশনার -১ এসপি প্রত্যাহার, ২৫ থানার ওসি বদলীর নির্দেশ

বরিশাল নিউজ

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩, ০৭:২৪ পিএম     আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩, ০৩:৪৮ পিএম

বরিশালে পুলিশ কমিশনার, ১ এসপি এবং ২৫ থানার ওসি বদলীর নির্দেশ ইসির
বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো.সাইফুল ইসলাম এবং পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান। ছবি: বরিশাল নিউজ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো.সাইফুল ইসলাম এবং পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমানকে তাঁদের নিজ নিজ কর্মস্থল থেকে প্রত্যাহার  করা হয়েছে।   এরআগে বরিশাল রেঞ্জের ২৫ থানার ওসিকে বদলী করা হয়েছে।

 

 

ইসির এক বিজ্ঞপ্তিতে আজ রবিবার, ১০ ডিসেম্বর এ তথ্য জানানো হয়। ইসি বলেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে কর্মকর্তাদের প্রত্যাহার করা হলো।

 

ইসির দেওয়া বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পুলিশ কমিশনার এবং পুলিশ সুপারের স্থানে অভিজ্ঞ ও যোগ্য কর্মকর্তাদের পদায়নের প্রস্তাব নির্বাচন কমিশনে পাঠানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিবদের চিঠি দিয়েছে ইসি।

 

এদিকে শুক্রবার,৮ ডিসেম্বর বরিশাল বিভাগের ২১ আসনের ২৫ ওসিকে বদলি করা হয়।

 

বরিশাল রেঞ্জের ডিআইজি জামিল হাসান মিডিয়াকে বলেন, পুলিশ হেডকোয়াটার্সের অ্যাডিশনাল আইজি (প্রশাসন) মো. কামরুল আহসান ও মোহাম্মদ জহিরুল ইসলামের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব বদলীর কথা জানান হয়েছে।

 

যাদের বদলী করা হলো, তাঁরা হলেন:রেঞ্জের পটুয়াখালীর বাউফল থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম আরিচুল হককে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানায় ও কোতোয়ালি মডেল থানার ওসি আনোয়ার হোসেনকে গৌরনদী মডেল থানায়, এয়ারপোর্ট থানার ওসি ম. হেলাল উদ্দিনকে বেতাগী থানায় ও বানারীপাড়া থানার ওসি এসএম মাসুদ আলম চৌধুরীকে এয়ারপোর্ট থানায় বদলি করা হয়েছে।

 

পাশাপাশি রেঞ্জের বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার ওসি এসএম মাকসুদুর রহমানকে বাবুগঞ্জ থানায়, গৌরনদী মডেল থানার ওসি আফজাল হোসেনকে বাকেরগঞ্জ থানায়, মুলাদী থানার ওসি মাহবুবুর রহমানকে বরগুনা জেলার বেতাগী থানায়, বাবুগঞ্জ থানার ওসি তুষার কুমার মন্ডলকে বরগুনার বামনা থানায়, পটুয়াখালীর রাঙ্গাবালী থানার ওসি নুরুল ইসলাম মজুমদারকে দশমিনা থানায়, দশমিনা থানার ওসি আনোয়ার হোসেন তালুকদারকে মহিপুর থানায়, মহিপুর থানার ওসি ফেরদৌস আলম খানকে গলাচিপা থানায়, গলাচিপা থানার ওসি শোনিত কুমার গায়েনকে বাউফল থানায়, ভোলা সদর মডেল থানার ওসি শাহীন ফকিরকে বোরহান উদ্দিন থানায়, বোরহানউদ্দিন থানার ওসি মনির হোসেন মিয়াকে ভোলা সদর মডেল থানায়, ভোলার দুলারহাট থানার ওসি আনোয়ারুল হককে তজুমদ্দীন থানায় ও তজুমদ্দীন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদকে দুলারহাট থানায়, পিরোজপুরের নাজিরপুর থানার ওসি হুমায়ুন কবিরকে কাউখালী থানায় এবং কাউখালী থানার ওসি জাকারিয়াকে মুলাদী থানায়, পিরোজপুর সদর থানার ওসি আবির মোহাম্মদ হোসেনকে ভান্ডারিয়া থানায়, ভান্ডারিয়া থানার ওসি আসিকুজ্জামানকে পিরোজপুর সদর থানায়, বরগুনার পাথরঘাটা থানার ওসি শাহ আলম হাওলাদারকে পিরোজপুরের নাজিরপুর থানায়, বেতাগী থানার ওসি আনোয়ার হোসেনকে ঝালকাঠি সদর থানায়, বামনা থানার ওসি মাইনুল ইসলামকে বরিশালের বানারীপাড়া থানায়, ঝালকাঠির কাঠালিয়া থানার ওসি শহিদুল ইসলামকে পাথরঘাটা থানায়, ঝালকাঠি সদর থানার ওসি নাসির উদ্দিন সরকারকে কাঠালিয়া থানায় বদলি করা হয়েছে।

 

বরিশাল নিউজ/ এমএম


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal