Advertise top
নির্বাচন

বাড়ী ও নাগরিকত্বের তথ্য গোপন, সাদিকের প্রার্থিতা বাতিলের আবেদন

বরিশাল নিউজ

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২৩, ০৫:১২ পিএম

বাড়ী ও  নাগরিকত্বের তথ্য গোপন,  সাদিকের প্রার্থিতা বাতিলের আবেদন
বরিশাল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী সাদিক আব্দুল্লাহ। ফাইল ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর মনোনয়নপত্র বাতিল করতে আপিল করেছেন ওই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদ ফারুক।

 

নির্বাচন কমিশনে (ইসি) জাহিদ ফারুকের পক্ষে তার মনোনয়নপত্রের সমর্থনকারী কেবিএস আহমেদ কবির বুধবার, ৬ ডিসেম্বর এ আবেদন করেন  ।

 

কেবিএস আহমেদ কবির  বলেন, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ হলফনামায় মিথ্যা তথ্য দিয়েছেন। এরপরও রিটার্নিং অফিসার সাদিক আব্দুল্লাহর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন। আমরা বিষয়টি তখন নজর এনেছিলাম। সেখানে বিষয়টি তিনি (রিটার্নিং কর্মকর্তা) আমলে নেননি। সেজন্য ইসিতে আপিল করেছি। আশা করি, নির্বাচন কমিশন আপিল শুনানি করে সঠিক রায় দেবেন।

 

দলীয় সূত্রে জানা গেছে, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এবং তার পরিবারসহ সবাই আমেরিকার নাগরিক। আমেরিকায় তাঁর স্ত্রীর নামে বাড়ী রয়েছে। কিন্তু এই দুটি তথ্য তিনি হলফনামায় গোপন করেছেন।

 

এই তথ্য গোপনের জন্য দুই বছরের সাজাও রয়েছে বলে জানান আইনজীবীরা।

 

বরিশাল মহানগর আওয়ামী লীগের সহসভাপতি  ও জাহিদ ফারুকের সমর্থক অ্যাডভোকেট আফজালুল করীম এই প্রতিনিধিকে বলেন, তাঁরা বরিশালে রিটার্নিং কর্মকর্তার কাছে আমেরিকায় সাদিক আবদুল্লাহর স্ত্রীর নামে বাড়ীর তথ্য গোপনের কথা জানিয়ে লিখিত আবেদন করেছিলেন। কিন্তু আবেদনটি এফিডেভিট করা না থাকায় রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক তা গ্রহন করেননি। পরে তাঁরা ডকুমেন্টসসহ ইসিতে আপিল করেন। এছাড়াও সাদিক আবদুল্লাহর নাগরিকত্বের প্রমানও দাখিল করেছেন তাঁরা।

 

৯ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপিল করতে পারবেন। আর ১০-১৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন।


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। সত্ব © বরিশাল নিউজ ২০২৩

Developed By NextBarisal