Advertise top
শিক্ষা

অপরাজনীতি প্রতিহত করে এগিয়ে যেতে হবে: ইআরডিএফবি

বরিশাল নিউজ

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২৩, ০৯:১১ পিএম    

অপরাজনীতি প্রতিহত করে এগিয়ে যেতে হবে: ইআরডিএফবি
বরিশাল বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে ’সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতি” শীর্ষক আলোচনা সভা। ছবি: বরিশাল নিউজ

এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি) এর আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে “সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতি” শীর্ষক এক আলোচনা সভা।  সভায় অপরাজনীতি প্রতিহত করে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান হয়।

 

বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে বৃহস্পতিবার, ২৩ নভেম্বর অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা সিরাজ উদ্‌দীন আহমদ । প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্‌দীন আহমদ বলেন, যারা বঙ্গবন্ধুকে মানে না, তারা বাংলাদেশে রাজনীতি করার অধিকার রাখে না। এদেশের সন্ত্রাস, জঙ্গীবাদসহ পশ্চিমাদের অপরাজনীতি ও ষড়ষন্ত্রকে রুখে দিতে সকলকে এখনই সচেতন হতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর আদর্শে উজ্জ্বীবিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি) এর সভাপতি এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর  সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন।

 

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন বলেন, আজকের বাংলাদেশ অদম্য বাংলাদেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ। মননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জন্য সম্ভাবনার দাড় খুলে দিয়েছেন । দেশকে এগিয়ে নিতে আমাদেরকে গবেষণা ও প্রযুক্তি ক্ষেত্রে গুরুত্ব দিতে হবে। তিনি আরও বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতি রুখতে প্রয়োজন জাতীয় ঐক্য । সকল অপশক্তি মোকাবেলায় জাতীয়ভাবে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গোপালগঞ্জ এর উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিরোজপুর এর উপাচার্য প্রফেসর ড. কাজী সাইফুদ্দীন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ আলী, ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ, বরিশাল এর উপাচার্য প্রফেসর ড. আবু হেলাল মো. আবদুল বাকী, ট্রাস্ট ইউনিভার্সিটি বরিশাল এর উপাচার্য প্রফেসর ড. মো. শহীদুল ইসলাম প্রমুখ।

 

 অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি) এর সাধারণ সম্পাদক এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। এসময় তিনি বলেন, আমরা সন্ত্রাস ও জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ চাই, চাই আগমীর প্রজন্মের জন্য একটি নিরাপদ বাংলাদেশ। আর এজন্য আমাদেরকে সকল অপরাজনীতি প্রতিহত করে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে।


                                                                                                                     


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal