Advertise top
রাজনীতি

পিরোজপুরের তাঁরা ৪ ভাই , নৌকায় মনোনয়ন চান সবাই

বরিশাল নিউজ, পিরোজপুর

প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ১২:১১ পিএম     আপডেট : ২২ নভেম্বর ২০২৩, ১২:৫২ পিএম

পিরোজপুরের তাঁরা ৪ ভাই , নৌকায় মনোনয়ন চান সবাই
পিরোজপুর আওয়ামী লীগের চার নেতা, চার ভাই। ছবি: সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন চার ভাই। তাঁরা আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন।

 

এই চার ভাই হলেন- পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়াল, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও পিরোজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মজিবুর রহমান খালেক এবং জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য মশিউর রহমান মহারাজ।

 

 

মসিউর রহমান মহারাজ সাংবাদিকদের বলেছেন, তারা ইতোমধ্যে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি বলেন, আমরা আশা করি দলের সভাপতি শেখ হাসিনা আমাদের মধ্যে যে কাউকে মনোনয়ন দেবেন।

 

১৯৮৪ সালে পিরোজপুর১ আসনটি গঠিত হয়েছে পিরোজপুর সদর, নেছারাবাদ এবং নাজিরপুর উপজেলা নিয়ে।

 

পিরোজপুর-১ আসনে ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের শ.ম. রেজাউল করিম।তিনি মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী।এরআগে ২০০৮ ও ২০১৪ সালে দুই মেয়াদে সংসদ সদস্য ছিলেন পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল। এই একেএমএ আউয়াল চার ভাইয়ের এক ভাই।১৯৯১ সালে নির্বাচিত হয়েছেলেন আওয়ামী লীগের সুধাংশ শেখর হালদার।

 

১৯৯৬ আর ২০০১ সালে দু’বার এমপি ছিলেন মানবতাবিরোধী অপরাধে আজীবন দন্ডপ্রাপ্ত হয়ে কারাবরণ অবস্থায় মৃত্যুবরণকারী জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী।

 

এই আসনে বিএনপি জয় পেয়েছে মাত্র এক বার, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচনে।

 

১৯৮৪ সালে আসনটি গঠন হওয়ার পর ১৯৮৬ সালে সর্বপ্রথম নির্বাচিত হয়েছিলেন জাতীয় পার্টির মোস্তফা জামাল হায়দার।

 


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal