Advertise top
বরিশাল

নিরাশ হবেন না, এই পরিস্থিতির উত্তরণ ঘটাবো: মেয়র খোকন

বরিশাল নিউজ

প্রকাশ : ১৪ নভেম্বর ২০২৩, ০৯:১১ পিএম     আপডেট : ১৪ নভেম্বর ২০২৩, ০৯:২২ পিএম

নিরাশ হবেন না, এই পরিস্থিতির উত্তরণ ঘটাবো: মেয়র খোকন
সুধী সমাবেশ শেষে দোয়া-মোনাজাতের মধ্য দিয়ে নগর ভবনের দায়িত্ব নেন বরিশাল সিটি করপোরেশনের নতুন মেয়র খোকন সেরনিয়াবাত। ছবি: বরিশাল নিউজ

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেছেন, আপনারা নিরাশ হবেন না। আপনাদের সবার সহযোগিতা নিয়ে বরিশাল নগরীর অচলাবস্থার উত্তরণ ঘটাবো।

 

মেয়র সকলকে আস্বস্ত করে বলেন,বরিশালবাসীর দুঃখ-দুর্দশার কথা অনুধাবন করে আমার দায়িত্ব নেওয়ার আগেই নেত্রী আটশ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।

 

তিনি বলেন, বরিশালবাসীর ওপরে তিনশ কোটি টাকার বেশি দায়-দেনা রয়েছে। আমি বরিশাল সিটি করপোরেশনে মাত্র ১২ কোটি টাকা পেয়েছি। মঙ্গলবার,১৪ নভেম্বর দুপুরে নগর ভবনের সামনে তৈরি অস্থায়ী মঞ্চে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র খোকন।

 

নতুন মেয়র বলেন, এখানে কোনো বৈষম্যমূলক কিংবা হিংসামূলক কিছু ঘটবে না। আর যারা সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা রয়েছেন, তাদের অনুরোধ করবো, আপনারা নতুনভাবে নিষ্ঠার সঙ্গে কাজ করবেন, মানুষকে সেবা দেবেন এবং দায়িত্বে কোনো অবহেলা করবেন না।

 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি একটি অনুন্নত দেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করেছেন। আমারও ইচ্ছা এ বরিশালকে একটি সুন্দর নগরী হিসেবে গড়ে তুলব। সেটি করতে গেলে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। খুনি ও ষড়যন্ত্রকারীদের হাত থেকে দেশকে মুক্ত রাখতে হবে। দেশ থেকে জঙ্গিবাদ দূর করতে হবে, সব ধর্ম-বর্ণের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করতে হবে।

 

মেয়র খোকন বলেন, আমি দুঃখের সঙ্গে উল্লেখ করতে চাই, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমগ্র বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে সামিল হলেও বরিশাল নগরী পশ্চাৎপদ। তবে বরিশালবাসীর দুঃখ-দুর্দশার কথা অনুধাবন করে আমি দায়িত্ব নেওয়ার আগেই নেত্রী আটশ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। বরিশালবাসীর পক্ষ থেকে তাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই এবং তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 

অনুষ্ঠানে সদর আসনের এমপি ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক নতুন মেয়রকে সততা ও ন্যায়-নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে বরিশালবাসীর আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটানোর আহ্বান জানান।

 

বিভাগীয় কমিশনার মো.শওকত আলীর সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বরিশাল সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার। বিশেষ অতিথি ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, বরিশাল ২ আসনের সংসদ সদস্য শাহে আলম, ৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুবিনা মীরা, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য হাফিজ মল্লিক প্রমুখ।

 

অনুষ্ঠানে বরিশাল নগর ছাড়াও জেলা-উপজেলা থেকে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষ, পেশাজীবী সংগঠনের নেতা, সিটি করপোরেশন নতুন পরিষদের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

 

সুধী সমাবেশ শেষে নতুন মেয়র নগর ভবনে প্রবেশ করে দায়িত্বভার গ্রহণ করেন। এ সময় বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

 

গত ১২ জুন সিটি করপোরেশনের পঞ্চম পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ৮৭ হাজার ৮০৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবত। গত ৩ জুলাই প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে পঞ্চম পরিষদের মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠিত হয়।

 

এদিকে ১৪ নভেম্বর মেয়াদ পূর্তির দিন থাকলেও গত ৯ নভেম্বর মন্ত্রণালয়ের চিঠি পাঠিয়ে অব্যাহতি নেন মেয়র সাদিক আবদুল্লাহ।

 


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal