Advertise top
বরিশাল

বরিশালে মেয়র বরণ; ৫ মাসের প্রতীক্ষার অবসান আজ

বরিশাল নিউজ

প্রকাশ : ১৪ নভেম্বর ২০২৩, ০৯:১১ এএম     আপডেট : ১৪ নভেম্বর ২০২৩, ০১:২১ পিএম

বরিশালে মেয়র বরণ; ৫ মাসের প্রতীক্ষার অবসান আজ
আলোকসজ্জিত বরিশাল নগর ভবন। ছবি: বরিশাল নিউজ

তোরণ, বিলবোর্ড, আর আলোকসজ্জায় বরিশাল নগরী যেন ঝলমল করছে। গত দুই দিন ধরে এই সাজ-সজ্জা দেখে নগরবাসী দারুণ পুলকিত। গত পাঁচ মাস ধরে এই দিনের জন্য অপেক্ষায় ছিলেন নগরবাসী। আজ সেই প্রতীক্ষার শেষ হচ্ছে। নতুন মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত এর অভিষেক আজ।

 

সিটি করপোরেশন নির্বাচন সাধারনত মেয়াদে শেষ হওয়ার দেড়-দুই মাস আগে অনুষ্ঠিত হয়। কিন্তু এ বছর নির্বাচন কমিশনবেশ কয়েক মাস আগেই নির্বাচন করে ফেলেছেন। তাদের যুক্তি ছিল,২০২৪ সালের জানুয়ারি মাসে জাতীয় সংসদ নির্বাচন। তাই কমিশনের চাপ কমাতে আগেভাগে সিটি নির্বাচন করে রাখা। এই কারনে ১২ জুনের নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েও দায়িত্ব নিতে পারেননি মেয়র খোকন আবদুল্লাহ। নগরবাসীকে এ কারনে সেবা পাওয়ার জন্য অপেক্ষা করতে হয়েছে। তাই আজকের দিনের আনন্দ অভিষেক অনুষ্ঠানে নতুন মাত্রা যোগ করেছে। বর্ণিল নগরী রং ছড়িয়েছে সবার মনে।

 

 

এই নগর সাজাতে কাজ করছেন সদর আসনের এমপি এবং নতুন মেয়রের অনুসারী আওয়ামী লীগ নেতা, কয়েকজন ওয়ার্ড কাউন্সিলর, বাস মালিক সমিতি এবং সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারীরা।

 

মেয়রের অফিসের বিপরীতে  সার্কিট হাউসের সামনে তোরণ এবং অফিসের কাছেই নগরীর জিলা স্কুল মোড়ে বিশাল আকারের বিলবোর্ড সবার দৃষ্টি কেড়েছে।

 

 

জিলাস্কুল মোড়, শহীদ মিনারের সামনে, কাকলীর মোড় হয়ে নগর ভবন, পলিটেকনিক থেকে কালুশাহ সড়ক, বটতলা মোড় , রুপাতলী থেকে চৌমাথা,চৌরাস্তা নবগ্রাম রোড এলাকায় দৃষ্টিনন্দন তোরণ সবার মনে আনন্দ ছড়াচ্ছে।

 

সদর রোড থেকে নতুন বাজার, বিএম কলেজ রোড হয়ে নথুল্লাবাদ বাস টার্মিনাল পর্যন্ত সাজানো হয়েছে। বাস টার্মিনালে মালিক গ্রুপের তোরণ দূর-দূরান্তের যাত্রীদের মাঝেও আনন্দ ছড়িয়েছে।

 

১৩ নভেম্বর সন্ধ্যা থেকে শুরু হয়েছে লাল সবুজের পতাকার আদলে আলোকসজ্জার কাজ। বর্ণিল নগর ভবন ভিতরের মানুষের মধ্যেও পরিবর্তনের রং ছড়াবে এমন আশা বাসিন্দাদের।

 


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal