Advertise top
বিদেশ

ফিলিস্তিনকে সমর্থন করায় ব্রিটেনে মিশরীয় উপস্থাপকের ভিসা বাতিল

বরিশাল বিদেশ ডেস্ক

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩, ০৪:১১ পিএম    

ফিলিস্তিনকে সমর্থন করায় ব্রিটেনে মিশরীয় উপস্থাপকের ভিসা বাতিল
মিশরীয় উপস্থাপক মোয়াতাজ মাতার। ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসকে প্রকাশ্যে সমর্থন করায় মিশরীয় টেলিভিশন উপস্থাপকের ভিসা বাতিল করেছে ব্রিটেন। লন্ডনে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভে অংশ নিয়েছিলেন মিশরীয় এই উপস্থাপক। তার নাম মোয়াতাজ মাতার। খবর আল জাজিরার।

 

প্রতিবেদনে বলা হয়, তার গতিবিধি ব্রিটেনের পর্যবেক্ষণে রাখা হয়েছে, তিনি আর যুক্তরাজ্যে ফিরতে পারবেন না। ইসরায়েলে হামাসের হামলার প্রেক্ষিতে ইহুদি-বিরোধী আচরণ বা মন্তব্যের জন্য অভিযুক্ত বিদেশি নাগরিকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের করার পরিকল্পনা ঘোষণার পর, এটিই প্রথম ভিসা বাতিলের ঘটনা।

 

গণমাধ্যমের প্রতিবেদনের দাবি, ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রণালয় ইহুদি-বিরোধী আচরণের বিষয়ে সতর্ক করার পর থেকে সামনে অন্তত আরো অর্ধ ডজন বিদেশি নাগরিকের ভিসা প্রত্যাহার করা হতে পারে।

 

ব্রিটিশ স্বরাষ্ট্র সচিব রবার্ট জেনরিক বলেন, ‘যুক্তরাজ্যের ভিসা সুবিধা নিয়ে, সন্ত্রাসী কর্মকাণ্ডকে সমর্থন সহ্য করা হবে না।’ তিনি আরো বলেন, ‘আগামী দিনগুলোতে ভিসা প্রত্যাহারের পাশাপাশি মামলাও করা হতে পারে।’

 

মাতার একজন  সাবেক মিশরীয় টিভি উপস্থাপক। তার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার প্রায় ৪৩ লাখ। এ বছর অক্টোবরে মাতার হামাসের কাসেম ব্রিগেডের সহ-প্রতিষ্ঠাতা আবদেল হাকিম হানিনির সাথে একটি লাইভ সাক্ষাৎকার পরিচালনা করেছিলেন।

 

এর আগে মাতার তার আরেকটি ভিডিওতে ৭ অক্টোবর ইসরাইয়েলে হামাসের হামলাকে তার জীবনের সবচেয়ে আনন্দের দিন হিসেবে বর্ণনা করেন।

 

 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal