Advertise top
বরিশাল

মেয়াদের আগেই মেয়র সাদিককে ঘটা করে বিদায়

বরিশাল নিউজ

প্রকাশ : ০৯ নভেম্বর ২০২৩, ০১:১১ পিএম     আপডেট : ১০ নভেম্বর ২০২৩, ১১:০৯ এএম

মেয়াদের আগেই মেয়র সাদিককে ঘটা করে বিদায়
মেয়র সাদিক আবদুল্লাহ

 

বরিশাল সিটি করপোরেশনে মেয়র পদে সাদিক আবদুল্লাহর মেয়াদ আছে আর চারদিন। কিন্তু তিনি সেই মেয়াদ পূরণ না করে আজ বৃহস্পতিবার, ৯ নভেম্বর কর্পোরেশন থেকে বিদায় নিলেন। তিনি  মন্ত্রণালয়ে অব্যাহতিপত্র পাঠিয়ে দিয়েছেন এবং প্যানেল মেয়রের কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন।  সাদিক আবদুল্লাহর নেতৃত্বাধীন পরিষদের পাঁচ বছর পূর্ণ হওয়ার কথা ১৩ নভেম্বর।

 

নাগরিক পর্ষদের ব্যানারে সাদিক আবদুল্লাহর এই বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। আর বিদায় আয়োজনের সহযোগিতায় ছিল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ।  

 

 

সাদিক আবদুল্লাহ বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগে তার অনুসারী নেতাকর্মীরা সকাল ১১ টার মধ্যে নগর ভবনের সামনে তাকে বিদায় জানাতে জমায়েত হন। বিভিন্ন ওয়ার্ড থেকে নগর ভবনে যাওয়ার পথে আওয়ামী লীগের  নেতাকর্মীদের  শ্লোগানে নগরী ছিল মুখরিত।  

 

বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসাইন বলেন, বৃহস্পতিবার বেলা ১১টায় দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার পর আমরা সাদিককে সামনে রেখে হেঁটে নগর ভবন থেকে প্রায় দুই কিলোমিটার দূরে কালীবাড়ি সড়কের বাসভবনে এসেছি। এ সময় সড়কের দুপাশে সাধারণ মানুষ তাকে সংবর্ধিত করেছে।

 

আনোয়ার হোসাইন আরো জনান, বাসায় প্রবেশের আগে লাইন রোডের কাছে সংক্ষিপ্ত বক্তব্য দেন সাদিক আবদুল্লাহ। তিনি গত পাঁচ বছর তাঁকে সহযোগিতার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে, তার চাচা নতুন মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতকেও সহযোগিতা করার আহবান জানান।

 

এরআগে নগর ভবন চত্বরে মেয়র তার দায়িত্ব পালনকালে যদি কোন ভুলত্রুটি, অন্যায় করে থাকের তার জন্য নগরবাসীর কাছে ক্ষমা প্রার্থনা করেন। তিনি আরও বলেন, আমি আপনাদের পাশে ছিলাম, আছি এবং থাকবো। 

 

উল্লেখ্য ২০১৮ সালের সিটি কর্পোরেশন নির্বাচনে  মেয়র পদে দলের মনোনয়ন পান সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। কিন্তু তাঁর কর্মকান্ডে খুশি ছিলেন না নগরবাসী। অভিযোগের কোন অন্ত ছিল না মেয়রের বিরুদ্ধে। নগর ভবনের কর্মকর্তা থেকে শুরু করে সাধারণ নগরবাসী অপমানের ভয়ে কাটিয়েছেন বিগত প্রায় পাঁচ বছর। দলের মধ্যে বিভেদ ছিল চরম।

 

এসব ঘটনায় ক্ষুব্ধ দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারের নির্বাচনে সাদিক আবদুল্লাহকে আর মনোনয়ন দেননি। মনোনয়ন দিয়েছেন তারই চাচা আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতকে। যার সঙ্গেও রয়েছে সাদিক আবদুল্লাহ ও তার বাবা আবুল হাসানাত আবদুল্লাহর পারিবারিক বিরোধ। তবে নগরবাসী প্রধানমন্ত্রীর এই দুই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন। মেয়র পদে  বিপুল ভোটে বিজয়ী করেছেন খোকন সেরনিয়াবাতকে। 

 


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal