Advertise top
বরিশাল

পুলিশ ইন্ট্রাকো ঘেরাও করতে দেয়নি

বরিশাল নিউজ

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩, ০৯:১০ পিএম     আপডেট : ২৩ নভেম্বর ২০২৩, ১০:২০ এএম

পুলিশি ইন্ট্রাকো ঘেরাও করতে দেয়নি
ভোলায় নাগরিক আন্দোলনের সভা।

 

ভোলার গ্যাস অন্যত্র সরবরাহের অসম চুক্তি বাতিল করে অবিলম্বে ভোলাসহ দক্ষিণাঞ্চলের শিল্প-কলকারখানায় সংযোগ দেয়ার দাবি জানিয়েছে নাগরিক আন্দোলন। অন্যথায় ডিসেম্বরের প্রথম সপ্তাহে সড়ক অবরোধ -হরতালের মত কর্মসূচি দেওয়ার হুমকি দেওয়া হয়।

 

মঙ্গলবার, ৩১শে অক্টোবর ভোলায় ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলনের উদ্যোগে ভোলা টাউন স্কুলমাঠে সমাবেশ ও ইন্ট্রাকো ঘেরাও কর্মসূচি পালিত হয়।

 

সমাবেশে সভাপতিত্ব করেন ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলনের ভোলা জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান। সভা পরিচালনা করেন ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলনের ভোলা জেলা শাখার সংগঠক সোলায়মান মামুন।বক্তব্য রাখেন ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলনের সদস্য সচিব ও বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী, ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন গোপালগঞ্জ জেলা শাখার সংগঠক ও বাসদ গোপালগঞ্জ জেলা শাখার সংগঠক অধ্যক্ষ মোশায়েদ হোসেন ঢালী, ভোলার বিশিষ্ট আইনজীবী এডভোকেট মোস্তাফিজুর রহমানসহ আরো অনেকে।

 

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৯৫ সালে গ্যাস আবিষ্কৃত হবার পর গত ২৮ বছরে দক্ষিণাঞ্চলের এই গ্যাস সংযোগ পায়নি।এখন ইন্ট্রাকোর সাথে চুক্তি করে গ্যাস অন্য জেলায় নিয়ে যাওয়া হচ্ছে।

 

সভা শেষে ইন্ট্রাকো ঘেরাও করার জন্য নাগরিক আন্দোলনের একটি মিছিল টাউন স্কুলের মাঠ থেকে বের হতে গেলে স্কুলের গেট বন্ধ করে  পুলিশ মিছিলের পথরোধ করে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal