Advertise top
বাংলাদেশ

বাংলাদেশ জাতীয় সংসদে ফিলিস্তিন নিয়ে সাধারণ আলোচনা হবে

বরিশাল নিউজ ঢাকা ডেস্ক

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৩, ১১:১০ পিএম    

বাংলাদেশ জাতীয় সংসদে ফিলিস্তিন নিয়ে সাধারণ আলোচনা হবে
বাংলাদেশ জাতীয় সংসদ

 

বাংলাদেশ জাতীয় সংসদে গাজায় ইসরাইলের হামলা নিয়ে সাধারণ আলোচনা হবে বলে জানিয়েছে স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

 

সংসদের বৈঠকে সোমবার সন্ধ্যায়  তিনি জানান, সংসদে একটি দিন নির্ধারণ করে কার্যপ্রণালি ১৪৭ বিধিতে এ আলোচনা হবে।

 

সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে বক্তব্য দেওয়ার জন্য স্পিকারের দৃষ্টি আকর্ষণ করেন তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজভান্ডারী। এ সময় স্পিকার জানতে চান, তিনি কী বিষয়ে বক্তব্য রাখবেন। তখন মাইজভান্ডারী বলেন, তিনি ফিলিস্তিন নিয়ে বক্তব্য দেবেন।

 

এরপর স্পিকার বলেন, ‘আজ এ বিষয়ে বলার প্রয়োজন নেই। কারণ চলতি অধিবেশনে একটি দিন নির্ধারণ করা হবে যেদিন এ বিষয়ে আলোচনা হবে।’

 

সংসদে কোনো সাধারণ আলোচনা হলে তারপর একটি প্রস্তাব গ্রহণ করা হয়। গাজায় ইসরাইলি হামলায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ। যুদ্ধপীড়িতদের জন্য বাংলাদেশ ত্রাণ সহযোগিতাও পাঠাবে। রাষ্ট্রীয় শোকও পালন করেছে বাংলাদেশ।

 

গাজা উপত্যকায় দখলদার ইসরাইলি বাহিনীর অব্যাহত হামলায় এখন পর্যন্ত চার হাজার ৬৫১ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন ১৪ হাজারের বেশি ফিলিস্তিনি নাগরিক।

 

 

গত ৭ অক্টোবর ইসরাইলে নজিরবিহীন রকেট হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। এরপর থেকেই গাজায় পাল্টা বিমান হামলা শুরু করে ইসরাইল। যদিও ইসরাইলের দাবি তারা হামাসের অবকাঠামো লক্ষ্য করে হামলা চালাচ্ছে। তবে হামলায় বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন গাজার বেসামরিক নাগরিকরা।

সূত্র: একাত্তর

 

 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal