Advertise top
খেলা

রোহিতের রেকর্ড সেঞ্চুরিতে ভারতের দাপুটে জয়

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১১:১০ পিএম    

রোহিতের রেকর্ড সেঞ্চুরিতে ভারতের দাপুটে জয়
ভারতের অধিনায়ক রোহিত শর্মা

 

রোহিত শর্মার রেকর্ড গড়া সেঞ্চুরিতে আফগানিস্তানের বিপক্ষে  দাপুটে জয় পেল ভারত। আজ বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারত হারায় আফগানিস্তানকে।

 

দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে  বুধবার টস জিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৭২ রান করে আফগানিস্তান।

 

২৭৩ রানের টার্গেট তাড়ায় ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই তাণ্ডব চালাতে থাকেন রোহিত শর্মা। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ৬৩ বলেই সেঞ্চুরি পূর্ণ করেন রোহিত। বিশ্বকাপের ইতিহাসের প্রথম ভারতীয় হিসেবে দ্রুততম ওয়ানডে সেঞ্চুরি হাঁকান রোহিত। বিশ্বকাপের চলতি আসরেই দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এইডেন মার্কওরাম মাত্র ৫০ বলে সেঞ্চুরি হাঁকান।

 

আজ তিন অঙ্কের মাইলফলক স্পর্শ করার মধ্য দিয়ে বিশ্বকাপে রেকর্ড ৭টি সেঞ্চুরি করেছেন রোহিত। এতদিন ৬টি করে সেঞ্চুরি করে যৌথভাবে শীর্ষে ছিলেন রোহিত শর্মা ও শচীন টেন্ডুলকার।

 

এদিন রোহিত শর্মা ইশান কিশানকে সঙ্গে নিয়ে ওপেনিং জুটিতে ১৫৬ রান করেন। এরপর ৪৭ বলে ৪৭ রান করে ফেরেন ইশান কিশান। দলীয় ২০৫ রানে ফেরেন রোহিত। তার আগে ৮৪ বলে ১৬টি চার আর ৫টি ছক্কার সাহায্যে ১৩১ রানের অনবদ্য ইনিংস খেলেন।

 

রোহিত আউট হওয়ার পর স্রেয়াশ আইয়ারকে সঙ্গে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন বিরাট কোহলি। তিনি ৫৬ বলে ৬টি চারের সাহায্যে ৫৫ রান করে অপরাজিত থাকেন। ২৩ বলে ২৫ রান করেন স্রেয়াশ আইয়ার।

ভারতের বিপক্ষে আফগানিস্তানের চ্যালেঞ্জিং স্কোর

 

বুধবার ভারতের দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আফগানরা। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৬৩ রানে ৩ উইকেট হারায় তারা।

 

এরপর আজমতউল্লাহ ওমরজাইয়ের সঙ্গে ১২৮ বলে ১২১ রানের জুটি গড়েন অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি। এই জুটিতে দুজনেই তুলে নেন ফিফটি।

 

তিন উইকেটে ১৮৪ রান করা আফগানিস্তান এরপর সময়ের ব্যবধানে উইকেট হারাতে থাকে। ৬৯ বলে ২টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ৬২ রান করে ফেরেন আজমতউল্লাহ ওমরজাই।

 

এরপর মোহাম্মদ নবির সঙ্গে ৫০ বলে ৪১ রানের জুটি গড়ে ফেরেন অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি। দলীয় ২২৫ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৮৮ বলে ৮টি চার আর এক ছক্কায় করেন ৮০ রান।

 

এরপর আসা-যাওয়ার মিছিলে অংশ নেন অন্যরা। শেষ দিকে সময়ের ব্যবধানে উইকেট পতনের কারণে তিনশতাধিক রান করার সম্ভাবনা জাগানো আফগানরা শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৭২ রানে ইনিংস করে।

 

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal