Advertise top
বরিশাল

আদালতে মামলা তাই থানায় বন্দি গরু

বরিশাল নিউজ, ভোলা

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ০৫:১০ পিএম    

আদালতে মামলা তাই থানায় বন্দি গরু
থানায় গরুকে খাওয়াচ্ছেন মালিক দাবিদার মোশারেফ হোসেন পাটওয়ারী

 

পুলিশের উদ্ধার করা একটি চোরাই গরুর মালিক কে, তা নির্ধারণের জন্য আদালতে মামলা হয়েছে। চোরকে গ্রেপ্তারও করেছে পুলিশ।আদালতে মালিক দাবিদারের পক্ষে প্রতিবেদনও দিয়েছেন সংশ্লিষ্টরা। তারপরেও গরু বন্দী রয়েছে থানায়। ওসি বলছেন, মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কিছু করার নেই।আদালতের নির্দেশনা পেলে গরু ফেরত দেওয়া হবে।  

 

এই ঘটনা ভোলার লালমোহন উপজেলায়। গরুর মালিক রোজ সেই গরুকে খাওয়াতে যান থানায়। পরম যত্নে করেন পরিচর্যা। নিয়ম করে পরিচর্যা আর খাওয়াতে পারলেও গরুটিকে নিতে পারছেন না বাড়িতে। এতে দীর্ঘশ্বাস ফেলে থানা থেকে প্রতিদিন ফিরে যাচ্ছেন ভোলার লালমোহনের রমাগঞ্জ ইউনিয়নের বাসিন্দা মোশারেফ হোসেন পাটওয়ারী।

 

মোশারেফ হোসেন জানান, ২৬ মার্চ তার লাল রঙের একটি গরু চুরি হয়। ঘটনাটি তিনি ইউপি চেয়ারম্যানকেও জানান। এর কয়েক মাস পরে উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের নেয়ামতপুরের মাহাবুব আলমের ছেলে রুবেলের কাছ থেকে দুটি গরু চোরাই সন্দেহে জব্দ করে পুলিশ। থানায় এসে নিজের গরুটি শনাক্ত করেন মোশারেফ। আরেকটি গরু সিরাজ নামে একজনের। সিরাজ মামলা করেন চোর রুবেলের বিরুদ্ধে। ওই মামলায় সাক্ষী হন মোশারেফ। এরপর পুলিশ রুবেলকে গ্রেফতার করে আদালতে পাঠায়।

 

মোশারেফ আরও জানান, সিরাজের শনাক্ত করা গরুটি ফিরিয়ে দেওয়া হলেও আমারটি ফেরত পাইনি। কারণ রুবেল চরফ্যাশনের মোতালেব হাওলাদারের হাট থেকে গরুটি কিনেছেন বলে একটি ভুয়া রসিদ দাখিল করেন। মামলাটি বিচারাধীন থাকায় আদালত থেকে ঘটনা তদন্তের দায়িত্ব দেওয়া হয় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে। তিনি তদন্তের মাধ্যমে গরুটির মূল মালিক আমাকে শনাক্ত করে আদালতে প্রতিবেদন দেন।

 

ওই প্রতিবেদনে প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.জয়াধর মুমু উল্লেখ করেন, মামুন নামের এক ব্যক্তির কাছ থেকে গরু কিনেছেন বলে রুবেল রসিদ দেখালেও তাকে উপস্থিত করতে পারেননি। প্রকৃতপক্ষে মামুনের কোনো অস্তিত্ব নেই। একই সঙ্গে তিনি গরুটির প্রকৃত মালিক মোশারেফ হোসেন পাটওয়ারী বলে উল্লেখ করেন।

 

মোশারেফ বলেন, দীর্ঘদিন গরুটি থানায় বন্দি থাকায় রোগাক্রান্ত হচ্ছে। এজন্য আমি গরুটি ফেরত চাই। একই সঙ্গে চোরের শাস্তিও চাইছি।

 

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম মাহবুব উল আলম জানান, মালিক নির্ধারণ করে আদালতের নির্দেশনা পেলে গরুটি আমরা ফেরত দেব।

 

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal