Advertise top
বাংলাদেশ

গণভবনে অনুষ্ঠিত হচ্ছে স্থানীয় সরকার দিবসের অনুষ্ঠান

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০২:০৯ পিএম     আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০৪:৩০ পিএম

গণভবনে চলছে স্থানীয় সরকার দিবসের অনুষ্ঠান

 

জনসচেতনতা তৈরি ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে ১৪ সেপ্টেম্বর জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’- এই স্লোগান নিয়ে আজ প্রথমবারের মতো দিবসটি উদযাপিত হচ্ছে।

 

 প্রথমবারের মতো দিবসটি  উদযাপিত  হচ্ছে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে।  অনুষ্ঠান  চলবে  আজ  বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর  সকাল ১১ টা থেকে বেলা ২টা  পর্যন্ত।  এতে যোগ দিয়েছেন স্থানীয় সরকার পরিষদে নির্বাচিত প্রায় আট হাজার জনপ্রতিনিধি। অনুষ্ঠানে যোগ দিতে সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা জনপ্রতিনিধিরা গণভবনের সামনে অবস্থান করতে থাকেন। এরপর সকাল নয়টা থেকে তাদের গণভবনে প্রবেশ করতে দেখা যায়।

 

 

 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক মন্ত্রী মো. তাজুল ইসলাম।

 

দেশের সব সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর, পৌর মেয়র ও কাউন্সিলর, জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য, উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানদের এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। প্রায় আট হাজার জনপ্রতিনিধি অনুষ্ঠানে অংশ নেবেন।

 

তবে সাময়িক বরখাস্ত ও মামলার আসামিদের ডাকা হয়নি।

 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal