Advertise top
গণমাধ্যম

সাংবাদিকদের ডাটাবেজ তৈরি করা হচ্ছে

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২৩, ১১:০৯ পিএম    

সাংবাদিকদের ডাটাবেজ তৈরি করা হচ্ছে

 

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, সারা দেশের সাংবাদিকদের ডাটাবেজ তৈরি করা হচ্ছে। এর মাধ্যমে প্রকৃত সাংবাদিকদের মূল্যায়ন সহজ হবে।

 

সোমবার পাবনা সার্কিট হাউসে স্থানীয় সাংবাদিকদের অংশগ্রহণে ‘গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তনিষ্ঠ সাংবাদিকতা’ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, সাংবাদিকদের মান উন্নয়ন ও তাদের বিরাজমান নানা সমস্যা দূরীকরণসহ শৃঙ্খলা ফিরিয়ে আনতে সাংবাদিকদের জন্য সাংবাদিকতা নীতিমালা তৈরি করা হচ্ছে। তাতে সাংবাদিকদের ন্যূনতম যোগ্যতা হবে স্নাতক। তবে অভিজ্ঞতার আলোকে শর্ত শিথিল করা হবে।

 

নিজামুল হক নাসিম আরও বলেন, সাংবাদিকদের অনেক মিডিয়া হাউস থেকে বেতন দেওয়া হয় না। তারা মাঠপর্যায়ে সম্মান পাচ্ছেন না। এজন্য গণমাধ্যমের মালিকদের এগিয়ে আসতে হবে। ওয়েজ বোর্ড মালিকপক্ষরা মানতে চান না। সাংবাদিকদের পক্ষ থেকেও মামলা দিয়ে নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নে বাধা সৃষ্টি করে রাখা হয়েছে। মফস্বলে একজন সাংবাদিক ২২ ঘণ্টা কাজ করবে আর মালিকেরা বেতন দেবে না এটা হতে পারে না। এজন্য সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে।

 

পরে তিনি প্রশিক্ষণে অংশগ্রহণকারী সাংবাদিকদের মধ্যে প্রশিক্ষণ সনদপত্র বিতরণ করেন।

 

এ সময় প্রেস কাউন্সিলের সচিব (অতিরিক্ত সচিব) শ্যামল চন্দ্র কর্মকার, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শরিফ আহমেদ, সিনিয়র তথ্য অফিসার মো. সামিউল আলম প্রমুখ বক্তব্য দেন।


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal