Advertise top
রাজনীতি

শেখ হাসিনার সঙ্গে কথা বলা আ’লীগ নেতার বিরুদ্ধে এবার রাষ্ট্রদ্রোহ মামলা

বরিশাল নিউজ, বরগুনা

প্রকাশ : ১০ অক্টোবর ২০২৪, ০৮:২৩ পিএম    

শেখ হাসিনার সঙ্গে কথা বলা আ’লীগ নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা
বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবির

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মোবাইলে কথা বলা বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবিরের (৬০) বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে।

 

বরগুনা সদর থানার ওসি দেওয়ান জগলুর হাসান  জানিয়েছেন, ‘অন্তর্বর্তী সরকারকে উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত হওয়ার অভিযোগ’ এনে মামলাটি করেন এস আই শামীম আহম্মেদ।

 

ছাত্র-জনতার প্রবল আন্দোলনের মুখে ক্ষমতাচ্যুত হয়ে  ৫ অগাস্ট দেশ ছাড়েন শেখ হাসিনা। পরে ১২ অগাস্ট তার সঙ্গে জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর কবিরের একটি ফোনালাপের অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ঘটনার পর পুলিশ তাকে আটক করে। পরে তাকে চাঁদাবাজির মামলায় কারাগারে পাঠানো হয়।

 

এবার তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হল।

 

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, শেখ হাসিনার সঙ্গে জাহাঙ্গীর কবিরের ফোনালাপের অডিওটি যড়যন্ত্রের অংশ। বর্তমান অন্তর্বর্তী সরকারকে উৎখাত করার জন্য জাহাঙ্গীর কবিরের নেতৃত্বে ১০ অগাস্ট বরগুনা শহরে বিক্ষোভ মিছিল হয়। সেই মিছিল-সমাবেশ থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা জাহাঙ্গীর কবিরের বাসায় যান। পাল্টা অভ্যুত্থানের মাধ্যমে তারা বর্তমান সরকারকে উৎখাত করার হুমকি দেন প্রকাশ্যে।

 

সেই যড়যন্ত্রের অংশ হিসেবে ১২ অগাস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাহাঙ্গীর কবিরের কথা হয়। এই ঘটনা বাংলাদেশের প্রচলিত আইন অনুসারে রাষ্ট্রদ্রোহের অপরাধ।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal