Advertise top
খেলা

হাসানের বোলিং নৈপুন্যে ৩৭৬ রানে অলআউট ভারত

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ পিএম    

হাসানের বোলিং নৈপুন্যে ৩৭৬ রানে অলআউট ভারত
৮৩ রানে ৫ উইকেট নিয়েছেন হাসান মাহমুদ। ছবি: সংগৃহীত

পেসার হাসান মাহমুদের বোলিং নৈপুন্যে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৩৭৬ রানে অলআউট  হয়েছে স্বাগতিক ভারত। ৮৩ রানে ৫ উইকেট নিয়েছেন হাসান। চেন্নাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে গতকাল প্রথম দিন শেষে ৬ উইকেটে ৩৩৯ রান করেছিলো ভারত। রবীচন্দ্রন অশ্বিন ১০২ ও রবীন্দ্র জাদেজা ৮৬ রানে অপরাজিত ছিলেন।

 

আজ, দ্বিতীয় দিনের তৃতীয় ওভারের প্রথম বলেই জাদেজাকে ৮৬ রানেই থামিয়ে দেন বাংলাদেশ পেসার তাসকিন আহমেদ।

 

জাদেজার পর আরও দুই উইকেট আকাশ দীপকে ১৭ ও অশ্বিনকে ১১৩ রানে আউট করেন তাসকিন। ১৩৩ বল খেলে ১১টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান অশ্বিন।

 

জসপ্রিত বুমরাহকে ৭ রানে থামিয়ে ভারতের ইনিংস ৩৭৬ রানে শেষ করেন আগের দিন ৪ উইকেট নেওয়া হাসান। সেই সাথে ক্যারিয়ারের চতুর্থ টেস্টে দ্বিতীয়বারের মত ইনিংসে ৫ উইকেট পূর্ণ করলেন তিনি। ভারতের মাটিতে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ইনিংসে ৫ উইকেট নিলেন হাসান।

 

এছাড়া টানা দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট শিকার করলেন হাসান। সর্বশেষ সিরিজে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে ৪৩ রানে ৫ উইকেট নিয়েছিলেন এই ডান-হাতি পেসার।

 

হাসান ছাড়াও ভারতের বিপক্ষে উইকেট শিকার করেছেন তাসকিন, নাহিদ রানা ও মেহেদি হাসান মিরাজ। তাসকিন ৫৫ রানে ৩ এবং রানা ও মিরাজ ১টি করে উইকেট নেন।

 

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, জাকির হাসান, মোমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

 

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ ও জসপ্রিত বুমরাহ।

সূত্র: বাসস


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal