Advertise top
বাংলাদেশ

প্লেনে আসছে পাম্প, আদানির টাকাও যোগার; লোডশেডিং যাবে ৩ সপ্তাহে

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ পিএম    

প্লেনে আসছে পাম্প, আদানির টাকাও যোগার; লোডশেডিং যাবে ৩ সপ্তাহে
ফোরাম ফর এনার্জি রিপোটার্স এর সঙ্গে উপদেষ্টার মতবিনিময়।

বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খানের আশা আগামী তিন সপ্তাহের মধ্যে বিদ্যুতের লোডশেডিং পরিস্থিতির উন্নতি হবে।   বলা হচ্ছে চীন থেকে প্লেনে আসছে পাম্প, আদানির টাকাও যোগার হয়েছে ।

 

উপদেষ্টা বলেন, বড়পুকুরিয়ায় কারিগরি সমস্যা হয়েছে; যা দ্রুত মেরামত করা হচ্ছে; রামপাল পুনরায় চালু হয়েছে; আদানির সঙ্গে যোগাযোগ করা হচ্ছে এবং দ্রুত গ্যাস আমদানির ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

ভারতীয় কোম্পানি আদানি গ্রুপের পাওনা প্রসঙ্গে তিনি বলেন, এখানে অর্থের সংকট নেই। আমরা সোনালী ব্যাংকে ১০০ মিলিয়ন টাকা দিয়ে দিয়েছি। তারা ডলারের অভাবে দিতে পারছে না। আমরা আরও টাকা দিতে পারি। আশাকরি আদানির বিদ্যুৎ পেতে কোনো সমস্যা হবে না।

 

এ সময় বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব হাবিবুর রহমান বলেছেন, বড়পুকুরিয়া বিদ্যুৎ কেন্দ্রের যে পাম্পটি বিকল হয়েছে, সেটি প্লেনে করে চীন থেকে আনা হচ্ছে। রবিবারের মধ্যেই চালু হয়ে যাবে। রামপাল বিদ্যুৎ কেন্দ্রের বিকল ইউনিট দ্রুত চালুর উদ্যোগ নেওয়া হয়েছে।

 

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বুধবার, ১১ সেপ্টেম্বর ফোরাম ফর এনার্জি রিপোটার্স বাংলাদেশের চেয়ারম্যান শামীম জাহাঙ্গীরের নেতৃত্বে একটি প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাতকালে তিনি এসব কথা বলেন।

সূত্র: বাসস


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal