Advertise top
বাংলাদেশ

দিল্লিতে হাসিনার অবস্থানে সম্পর্ক ক্ষতিগ্রস্ত হবে না: পররাষ্ট্র উপদেষ্টা

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১২ আগষ্ট ২০২৪, ১১:২৪ পিএম    

দিল্লিতে হাসিনার অবস্থানে সম্পর্ক ক্ষতিগ্রস্ত হবে না: পররাষ্ট্র উপদেষ্টা
পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা মো.তৌহিদ হোসেন

পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা মো.তৌহিদ হোসেন আজ বলেছেন, শেখ হাসিনার দিল্লিতে দীর্ঘস্থায়ী অবস্থান বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে নেতিবাচক প্রভাব ফেলবে না।

 

ভারতে শেখ হাসিনার দীর্ঘস্থায়ী অবস্থান দুই প্রতিবেশী দেশের সম্পর্ককে প্রভাবিত করতে পারে কিনা সে বিষয়ে একজন সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘দ্বিপাক্ষিক সম্পর্ক একটি বড় বিষয়। এটি পারস্পরিক স্বার্থের উপর গড়ে ওঠে।’

 

তিনি বলেন, “এটি একটি অনুমানমূলক প্রশ্ন। কেউ কোনো দেশে থাকলে কেন ওই দেশের সঙ্গে সম্পর্ক ক্ষতিগ্রস্ত হবে। এর কোনো কারণ নেই।”

 

ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মাসহ কূটনীতিকদের ব্রিফিং শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হোসেন এসব কথা বলেন।

 

তৌহিদ বলেন, দ্বিপাক্ষিক সম্পর্ক পারস্পরিক স্বার্থ দ্বারা প্রভাবিত হয়। " স্বার্থের উপর ভিত্তি করে বন্ধুত্ব গড়ে ওঠে এবং এসব স্বার্থগুলিতে আপস করা হলে তা টিকে না।"

 

পররাষ্ট্র উপদেষ্টা উল্লেখ করেন, বাংলাদেশে যেমন ভারতের স্বার্থ আছে, তেমনি দিল্লিতে ঢাকার স্বার্থ আছে। "আমরা আমাদের স্বার্থ রক্ষার চেষ্টা করব এবং ভারতের সাথে সুসম্পর্ক বজায় রাখার জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।"

 

তিনি আরও বলেন, বাংলাদেশ অন্যান্য দেশের সাথে সকল চুক্তি বহাল রাখতে দৃঢ়প্রতিজ্ঞ।

 

এসময় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal