Advertise top
বাংলাদেশ

বাংলাদেশে ইতিহাসে পুলিশের প্রথম কর্মবিরতি: পুলিশ অ্যাসোসিয়েশনের সভাপতি

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ০৭ আগষ্ট ২০২৪, ১০:১৫ পিএম    

বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনে কার্যালয়ে সংবাদ সম্মেলন
বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনে কার্যালয়ে সংবাদ সম্মেলন

‘পুলিশ ২৪ ঘণ্টাই জনসাধারণের সেবায় নিযুক্ত সংস্থা। পুলিশ কখনও কর্মবিরতিতে যেতে পারে না।’ বর্তমান পরিস্থিতি দ্রুত মোকাবিলা করে দ্রুত সময়ের মধ্যে তারা থানা ও পুলিশের কার্যক্রম শুরু করে জনগণের সেবায় কাজ করবে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের নতুন সভাপতি মো. আব্দুল্লাহেল বাকী।

 

আজ  বুধবার,৭ আগস্ট দুপুরে পল্টনে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনে কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

 

পুলিশ কখনও কর্মবিরতিতে যেতে পারে না জানিয়ে তিনি বলেন এটা পুলিশের ইতিহাসে এই প্রথম। আমরা বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের আগের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করছি। দ্রুত সময়ে আমাদের কার্যক্রম শুরু করে জনগণের সেবায় কাজ শুরু করব।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি পুলিশ পরিদর্শক আব্দুল্লাহেল বাকী বলেন, ‘বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশন একটি অতি প্রাচীনতম সংগঠন। পুলিশ সদস্যদের সার্বিক কল্যাণে এ সংগঠনটি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

 

নিরীহ-নিগৃহীত সাধারণ পুলিশ সদস্যদের জীবন আজ বিপন্ন উল্লেখ করে তিনি বলেন, ‘এই ক্রান্তিলগ্নে আমরা বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের সদস্যরা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করে বিবেকের তাড়নায় তাড়িত হয়ে ঢাকায় অবস্থানরত বেশকিছু সংখ্যক সদস্য ৬ আগস্ট সমিতির কার্যালয়ে উপস্থিত হয়ে এক জরুরি বৈঠকে মিলিত হই। সমিতির বর্তমান কার্যনিবাহী কমিটির সদস্যদের সঙ্গে বহু চেষ্টা করেও তাদের কোনও খোঁজ পাওয়া যায়নি।

 

পুলিশের এই কঠিন দুঃসময়ে অধস্তন পুলিশ সদস্যদের নিকট সঠিক বার্তা পৌঁছানোর লক্ষ্যে উপস্থিত সকল সদস্যদের সর্ব সম্মতিক্রমে পূর্বের কার্যনিবাহী কমিটি বিলুপ্ত করে ৩৯ সদস্য বিশিষ্ট নতুন কার্যনিবাহী কমিটি গঠন করা হয়েছে।’

 

নবগঠিত কার্যনির্বাহী কমিটিতে পুলিশ পরিদর্শক মো. আব্দুল্লাহেল বাকীকে সভাপতি এবং পুলিশ পরিদর্শক মো. দাউদ হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে উল্লেখ করে আরও বলা হয়, বর্তমান সমিতির যোগ্য নেতৃত্বে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের সকল কার্যক্রম পরিচালিত হবে। সমিতির সদস্যরা গভীর উদ্বেগের সঙ্গে আরও লক্ষ্য করেছে যে, বিলুপ্ত কমিটির পক্ষ থেকে একটি অস্বাক্ষরিত বিজ্ঞপ্তি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে, যা ইতিমধ্যে ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়ায় প্রচারিত হয়েছে।

 

ওই বিজ্ঞপ্তিতে সব পুলিশ সদস্যদের ৬ আগস্ট হতে দেশব্যাপী অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি করার ঘোষণা প্রদান করা হয়েছে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal