Advertise top
শিক্ষা

সেই ১২ শিক্ষার্থী ৫ ঘণ্টা পর ছাড়া পেলেন

বরিশাল নিউজ

প্রকাশ : ০১ আগষ্ট ২০২৪, ১০:৪৮ পিএম    

সেই ১২ শিক্ষার্থী ৫ ঘণ্টা পর ছাড়া পেলেন
নিরাপত্তা হেফাজতে নেওয়া শিক্ষার্থীরা ছাড়া পেয়েছেন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ১২ শিক্ষার্থীকে নিরাপত্তা হেফাজতে নেওয়ার  ৫ ঘণ্টা পর ছেড়ে দেয়া হয়েছে।

 

শিক্ষকদের একটি প্রতিনিধি দল ও বাসদ নেতৃবৃন্দ এবং আইনজীবীরা বিকাল ৪টায় পুলিশের কাছ থেকে শিক্ষার্থীদের ছাড়িয়ে আনেন।

 

মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির জানান, কারফিউ শিথিল থাকলেও সভা সমাবেশ করার কোনো অনুমতি দেয়া হয়নি। গোপন সংবাদ রয়েছে ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলনকারী ছাড়াও আরও একটি গ্রুপ অবস্থান নিয়ে আইন শৃঙ্খলার অবনতি ঘটাতে পারে। তাই নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয়ের ১২ শিক্ষার্থীকে কিছু সময় তাদের হেফাজতে রাখা হয়েছিল।

 

বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদের সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী বলেন, আমরা শিক্ষার্থীদের থানায় আনার খবর পেয়ে বৈরী আবহাওয়া উপেক্ষা করে বন্দর থানায় আসি। কিন্তু পুলিশ গেট আটকে রেখেছে। আমাদের ভেতরে যেতে দেয়নি। জানি না এটা কেমন আইন।

 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আবদুল কাইয়ুম জানান, ১২ শিক্ষার্থীকে পুলিশ হেফাজতে নেয়ার খবর পেয়ে আমরা থানায় এসেছি। সবাইকে ছাড়িয়ে নিতে সক্ষম হয়েছি। শিক্ষার্থীরা সবাই ভালো আছেন।

 

পুলিশ হেফাজতে রাখা ১২ জনের মধ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজয় বিশ্বাস শুভ ছাড়াও ইংরেজি বিভাগের অনিকা সিথী, অর্থনীতি বিভাগের ভূমিকা ভূমি ও শেখ ইমন, ব্যবস্থাপনা বিভাগের মো. সিবাত আহমেদ, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের মো. মাহমুদুল হাসান, হিসাব বিজ্ঞান বিভাগের মো. মাহমুদুল হাসান, পদার্থ বিজ্ঞান বিভাগের মো. সুজন মাহমুদ ও মো. মাহফুজুর রহমান, রসায়ন বিভাগের মো. রাকিব আহম্মেদ মো, ইয়ামিন ও মো. আরমনা জাওয়াদ আবির ছিলেন।

 

এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচ এম আবদুর রহমান মুকুল বলেন, বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে নিরাপত্তার স্বার্থে ওই ১২ শিক্ষার্থীদের আমাদের হেফাজতে নিয়ে আসা হয়েছিল। পরে বিকেল ৪ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ শিক্ষার্থীদের জিম্মায় দিয়ে দেওয়া হয়েছে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal