Advertise top
খেলা

ভারতকে হারিয়ে শ্রীলঙ্কা প্রথমবার এশিয়া কাপ চ্যাম্পিয়ন

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৮ জুলাই ২০২৪, ০৯:২০ পিএম    

ভারতকে হারিয়ে শ্রীলঙ্কা প্রথমবার এশিয়া কাপ চ্যাম্পিয়ন
নারী এশিয়া কাপ বিজয়ী শ্রীলঙ্কার আতাপাত্তু বাহিনী

 

 

ভারতকে ৮ উইকেটে হারিয়েছে শ্রীলংকা। আর এরমধ্যে দিয়ে প্রথমবার এশিয়া কাপের শিরোপা জিতেছে শ্রীলঙ্কার আতাপাত্তু বাহিনী।

 

আজ রবিবার, ২৮ জুলাই বিকালে ডাম্বুলায় অনুষ্ঠিত নারী এশিয়া কাপের ফাইনালে  টস জিতে আগে ব্যাট করতে নামে ভারত। তারা ৬ উইকেটে হারিয়ে করে ১৬৫ রান । জবাবে ১৮.৪ ওভারে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কান নারীরা।

 

রান তাড়া করতে নেমে ৭ রানের মাথায়ই বিশ্বি গুণারত্নের উইকেট হারায় শ্রীলঙ্কা। ১ রান করে রান আউট হন তিনি। সেখান থেকে অধিনায়ক চামারি আতাপাত্তু ও হরশিথা সামারাউইকরামা ৮৭ রানের জুটি গড়ে দলের জয়ের ভিত গড়ে দেন।

 

চামারি ছিলেন বেশ মারমুখী। ৪৩ বলে ৯টি চার ও ২ ছক্কায় ৬১ রানের ইনিংস খেলেন তিনি। দীপ্তি শর্মার করা দ্বাদশ ওভারের শেষ বলে বোল্ড হয়ে যান।

 

চামারি আউট হওয়ার পর হরশিতা ও কাভিশা দিলহারি ৪০ বলে অবিচ্ছিন্ন ৭৩ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন। হরশিতা ৫১ বলে ৬টি চার ও ২ ছক্কায় ৬৯ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ১৬ বলে ১ চার ও ২ ছক্কায় ৩০ রানের ঝড়ো ইনিংস খেলে ৮ বল আগে দলকে জেতান কাভিশা।

 

তার আগে ভারতের ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করেন স্মৃতি মান্ধানা। তিনি ইনিংসের গোড়াপত্তন করতে এসে ১৭তম ওভারের পঞ্চম বলে আউট হন। ৪৭ বল খেলে ১০ চারে করে যান ৬০ রান। এছাড়া রিচা ঘোষ মাত্র ১৪ বলে ৪টি চার ও ১ ছক্কায় করেন ৩০ রান। জেমিমাহ রদ্রিগেজ ১৬ বলে ৩ চার ও ১ ছক্কায় করেন ২৯ রান। আর শেফালি ভার্মার ব্যাট থেকে আসে ১৬ রান। তাতে ১৬৫ বড় সংগ্রহ পায় ভারতের মেয়েরা।

 

বল হাতে শ্রীলঙ্কার কাভিশা ৪ ওভারে ৩৬ রান দিয়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট শিকার করেন উদেশিকা প্রবধানি, সাচিনি নিসানসালা ও চামারি আতাপাত্তু।

 

ফাইনালে ম্যাচসেরা হন কাভিশা। আর ৩০৪ রান ও ৩ উইকেট নিয়ে সিরিজ সেরা হন শ্রীলঙ্কার অধিনায়ক চামারি।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal