Advertise top
খেলা

নেপালের বিপক্ষে পাকিস্তানের ২৩৮ রানে জয়

বরিশাল বিদেশ ডেস্ক

প্রকাশ : ৩১ আগষ্ট ২০২৩, ১২:০৮ এএম

নেপালের বিপক্ষে পাকিস্তানের ২৩৮ রানে জয়

 

২৩৮ রানের বিশাল জয় দিয়ে শুরু হল পাকিস্তানের এশিয়া কাপ-২০২৩। আজ বুধবার মুলতান ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী দিনে তারা নেপালকে হারায়।

 

এদিন পাকিস্তান আগে ব্যাট করতে নেমে বাবর আজমের ১৫১, ইফতিখার আহমেদের অপরাজিত ১০৯ ও মোহাম্মদ রিজওয়ানের ৪৪ রানের ইনিংসে ভর করে ৬ উইকেটে ৩৪২ রান সংগ্রহ করে।

 

জবাবে পাকিস্তানের বোলিং তোপে ২৩.৪ ওভারে মাত্র ১০৪ রানে অলআউট হয়ে যায় হিমালয়ের দেশটি। তাতে ২৩৮ রানের বিশাল জয় নিশ্চিত হয় পাকিস্তানের।

 

রান তাড়া করতে নেমে পাকিস্তানের বোলিং তোপে ১৪ রানেই ৩ উইকেট হারিয়ে বসে নেপাল। এরপর আরিফ শেখ ও সোমপাল কামি প্রতিরোধ গড়েন। তারা দুজন দলীয় সংগ্রহকে টেনে নেন ৭৩ রান পর্যন্ত। এই রানে আরিফ আউট হন ৫ চারে ২৬ রান করে।

 

সেখান থেকে গুলসান ঝাকে সঙ্গে নিয়ে এগোতে থাকেন সোমপাল। কিন্তু ৮২ রানের মাথায় আউট হন তিনি। ৪ চারে তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২৮ রান। এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়ে নেপালের ব্যাটিং লাইন-আপ। ৮২ থেকে ১০৪ রানে যেতে বাকি উইকেটগুলো হারায় তারা।

 

বল হাতে পাকিস্তানের শাদাব খান ২৭ রান দিয়ে ৪টি উইকেট নেন। হারিস রউফ ১ মেডেনসহ ১৬ রান দিয়ে নেন ২টি উইকেট। শাহীন আফ্রিদি ২৭ রান দিয়ে ২টি উইকেট নেন।

 

ম্যাচসেরা হন সেঞ্চুরিয়ান অধিনায়ক বাবর আজম।


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal