Advertise top
পরিবেশ

বরিশালে তিনসহ সারা দেশে রেমালে মৃত্যু ১০

বরিশাল নিউজ

প্রকাশ : ২৮ মে ২০২৪, ০৮:১২ এএম     আপডেট : ২৮ মে ২০২৪, ১০:৩৬ পিএম

বরিশালে তিনসহ সারা দেশে রেমালে মৃত্যু ১০
বরিশালে রেমালের প্রভাবে নিহতদের সহায়তা দিচ্ছেন জেলা প্রশাসক

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে বরিশাল নগরীতে দুইজন এবং বাকেরগঞ্জ উপজেলায় একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া ভোলায় তিনজন এবং  পটুয়াখালীতে একজন মারা গেছেন বলে জানা গেছে।

 

বরিশালের জেলা প্রশাসক মো.শহিদুল ইসলাম জানান, রেমালের প্রভাবে রুপাতলী বাসস্ট্যান্ড সংলগ্ন একটি বিল্ডিং এর ৩য় তলার ছাদের দেয়াল ধ্বসে লোকমান হোটেলের মালিকসহ ২জন নিহত ও ১জন আহত হয়েছেন।

 

 

বরিশাল নগরীর ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সুলতান মাহমুদ বলেছেন, ভোরে লোকমান, মোকসেদুর ও শাকিব টিনশেডের তৈরি হোটেলের ভেতরে ঘুমিয়ে ছিলেন। এক সময় রোমেলের প্রভাবে পাশের তিনতলা ভবনের ছাদের দেয়ালের কিছু অংশ ধসে হোটেলের টিনের চালে উপর পড়ে। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস গিয়ে দুজনের লাশ উদ্ধার এবং একজনকে আহতাবস্থায় উদ্ধার করে।

 

নিহতদের পরিবারকে জেলা প্রশাসন বরিশাল এর পক্ষ থেকে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা করা হয়। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল মনদীপ ঘরাই, উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর মোঃ মাহাবুব উল্লাহ মজুমদার।

 

আহত সাকিব (২০), সে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অর্থোফেডিক্স ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় আছে।

 

এদিকে  ভোলার লালমোহন উপজেলায় ঘরচাপা পড়ে মারা গেছেন মনেজা খাতুন(৫৫)। পশ্চিম চর উমেদ ইউনিয়ন পরিষদের তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা মো.আ. হান্নান জানান, রাতের খাবার খেয়ে মনেজা খাতুন ও তার স্বামীসহ ৫-৭ বছর বয়সী ছোট নাতিন নিয়ে ঘরে ঘুমিয়ে ছিলেন। রাত ৪টার দিকে তীব্র ঝড়ে তাদের বসত ঘরটি বিধ্বস্ত হয়।এ সময় স্বামী আব্দুল কাদের ও ছোট নাতিন বের হতে পারলেও মনেজা খাতুন ঘরের নিচে চাপা পড়েন। পরে প্রতিবেশীরা এসে মনেজা খাতুনের লাশ উদ্ধার করেন।

 

রেমাল পরিস্থিতি নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো.মহিববুর রহমান বলেছেন, ঘূর্ণিঝড় রেমালের  তাণ্ডবে খুলনা, সাতক্ষীরা, বরিশাল, পটুয়াখালী, ভোলা ও চট্টগ্রামে দশ জনের মৃত্যু হয়েছে।

 

তিনি বলেন, তাদের মধ্যে বরিশাল ও ভোলায় তিনজন করে এবং খুলনা, সাতক্ষীরা, পটুয়াখালীও চট্টগ্রামে ১ জন করে মারা গেছেন।

 

মহিববুর রহমান সোমবার বিকেলে সচিবালয়ের নিজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতি সম্পর্কে জানাতে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ কথা জানান।

 

এ সময় আবহাওয়া অধিদপ্তরের ঝড় সতর্কীকরণ কেন্দ্রের প্রধান আবহাওয়াবিদ ড. শামীম হাসান ভূঁইয়াসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal