Advertise top
শিক্ষা

শেবাচিমের হোস্টেল ব্যবস্থাপনা কমিটি বিলুপ্ত

বরিশাল নিউজ

প্রকাশ : ২৮ আগষ্ট ২০২৩, ০৪:০৮ পিএম     আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৩৯ পিএম

শেবাচিমের হোস্টেল ব্যবস্থাপনা কমিটি বিলুপ্ত

 

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল ছাত্রী হোস্টেলসহ কলেজের সব হোস্টেল ব্যবস্থাপনা কমিটি বিলুপ্ত করা হয়েছে। আবাসিক ছাত্রছাত্রীদের নিয়ে গঠিত ওই কমিটি শনিবার রাতে বিলুপ্ত করা হয়েছে বলে উপাধ্যক্ষ ডা. জিএম নাজিমুল হক জানিয়েছেন।

 

তিনি বলেন, ছাত্রী নিবাসে কোনো র‌্যাগিংয়ের ঘটনা ঘটেনি। একটি কক্ষে তিন ছাত্রীর মধ্যে একটু দ্বন্দ্ব হয়। এই নিয়ে দুই পক্ষের মধ্যে একটু ঝামেলা হয়েছিল। এক পক্ষ ছাত্রী নিবাসের ব্যবস্থাপনা কমিটির কাছে বিচার দেয়। ব্যবস্থাপনা কমিটি বিচার করায় একজন ক্ষুব্ধ হয়। ক্ষুব্ধ হয়ে সে হাসপাতালে ভর্তি হয়েছে।

 

উপাধ্যক্ষ আরও বলেন, ব্যবস্থাপনা কমিটির বিচার করার কোনো এখতিয়ার নেই। তাই তাদের কমিটি বিলুপ্ত করা হয়েছে। এছাড়া ছাত্রীনিবাসের আবাসিক ছাত্রীদের তাদের কক্ষের রদবদল করা হবে।

 

তিনি আরও জানান, অধ্যক্ষ ডা. ফয়জুল বাশার সব শিক্ষার্থীকে হলে শান্তিপূর্ণ অবস্থান করার নির্দেশনা দিয়েছেন। কেউ ভবিষ্যতে ঝামেলা করলে কিংবা শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করলে একাডেমিকভাবে কঠোর শাস্তি দেওয়ার কথা জানিয়ে দিয়েছেন অধ্যক্ষ।

 

হাইকোর্টের নজরে আনলেন আইনজীবী: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের হলে র‌্যাগিংয়ের শিকার হয়ে এক ছাত্রীর অসুস্থ হওয়ার বিষয়টি রবিবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চের নজরে আনেন আইনজীবী তামজিদ হাসান। হাইকোর্ট তাঁকে বলেন, পত্রিকা দেখে আমরা কোনো বিষয় শুনব না। আপনি প্রয়োজন মনে করলে এ বিষয়ে রিট করতে পারেন।

      


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal