Advertise top
বরিশাল

বরিশাল প্রশাসনের মহান মে দিবস উদ্‌যাপন

বরিশাল নিউজ

প্রকাশ : ০১ মে ২০২৪, ০৩:৫৮ পিএম     আপডেট : ০১ মে ২০২৪, ০৮:২৫ পিএম

বরিশাল প্রশাসনের মহান মে দিবস উদ্‌যাপন
প্রশাসনের আয়োজনে মে দিবসে র‌্যালি। ছবি: বরিশাল নিউজ

‘শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে বরিশালে মহান মে দিবস-২০২৪ উদযাপন করা হয়। দিবসের আয়োজনের মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান। সকালে বঙ্গবন্ধু উদ্যান থেকে র‌্যালি বের হয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে শেষ হয়।  বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী র‌্যালিতে নেতৃত্ব দেন।

 

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, মালিক-শ্রমিকের মধ্যে সৌহার্দ্য ও সুসম্পর্ক বজায় রাখার মাধ্যমে নিরাপদ কর্মপরিবেশ, সামাজিক নিরাপত্তা ও শ্রমিক কল্যাণ নিশ্চিত করতে বাংলাদেশ শ্রম আইন যুগপোযোগী ও আধুনিকায়ন করে ‘বাংলাদেশ শ্রম (সংশোধন) আইন-২০১৮’ প্রণয়ন করেছে সরকার। তিনি বলেন, দেশের বিভিন্ন খাতে কর্মরত শ্রমিকদের কল্যাণ নিশ্চিত করতে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন গঠন করা হয়েছে। এখন দেশে শ্রমিক বান্ধব কর্মপরিবেশ বিরাজমান।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ সোহরব হোসেন,  অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ আলী আশরাফ ভূইয়া, অতিরিক্ত ডিআইজি মোঃ ফারুক উল হক, বরিশাল কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক নবীন কুমার হাওলাদার, ক্যামিস্ট ল্যাবরেটরিজ লিমিটেট এর প্রতিনিধি কাজল কুমার ঘোষ, শ্রমিক পক্ষের প্রতিনিধি ও বরিশাল জেলা শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান হাওলাদার বক্তৃতা করেন।

 

সবশেষে বাংলাদেশ উদিতি শিল্পীগোষ্ঠির পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal