Advertise top
পরিবেশ

জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধের দাবি জলবায়ু কর্মীদের

বরিশাল নিউজ

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫২ পিএম     আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫২ পিএম

জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধের দাবি জলবায়ু কর্মীদের
বরিশালের তরুণ জলবায়ু কর্মীদের ধর্মঘট। ছবি: বরিশাল নিউজ

জলবায়ু সুরক্ষা ও জ্বালানি নিরাপত্তা নিশ্চিতে নবায়নযোগ্য শক্তির উল্লেখযোগ্য সম্প্রসারণ, জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধ এবং জলবায়ু সুবিচারের দাবি জানিয়েছে বরিশালের তরুণ জলবায়ু কর্মীরা

 

 ক্ষতিকর জীবাশ্ম জ্বালানি বিশেষ করে তরলীকৃত প্রাকৃতিক গ্যাসে (এলএনজি) অর্থায়ন বন্ধ এবং এলএনজি আমদানি নির্ভরতা কমাতেও সরকার এবং বিনিয়োগকারীদের প্রতি আহ্বান তাদের। তারা ভবিষ্যতের জন্য একটি জলবায়ু ও জ্বালানি সুরক্ষিত বাংলাদেশ দেখতে চান। পরিবেশের ক্ষতি করে এমন প্রকল্পগুলো বন্ধ এবং জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ না করে টেকসই প্রকল্পে বিনিয়োগের আহ্বান জানান বক্তারা।

 

বৈশ্বিক জলবায়ু ধর্মঘট কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার, ১৮ এপ্রিল বরিশাল শহরের ত্রিশ গোডাউন এলাকায় জলবায়ু ধর্মঘট অনুষ্ঠিত হয়। সুইডিস জলবায়ু কর্মী গ্রেটা থুনবার্গের গড়ে তোলা স্কুল শিক্ষার্থীদের পরিচালিত আন্দোলন ফ্রাইডেস ফর ফিউচার এর বাংলাদেশ গ্রুপ, প্রতীকী যুব সংসদ ও ইয়ুথনেট ফর ক্লাইমেটজাস্টিসের সদস্যরা মিলে জলবায়ু ধর্মঘটের আয়োজন করেন। নানা ধরনের দাবি সংবলিত প্লাকার্ড হাতে তরুণেরা কর্মসূচিতে অংশ নেয়।

 

এসময় বক্তব্য রাখেন ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের এডভোকেসি এবং ক্যাম্পেইন সমন্বয়কারী আরিফুর রহমান শুভ, জেলা সমন্বয়কারী আশিকুর রহমান সাকিব এবং সদস্য ময়ূরী আক্তার টুম্পা।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal