Advertise top
বরিশাল

বরিশালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপন

বরিশাল নিউজ

প্রকাশ : ১৭ মার্চ ২০২৪, ০৪:৩৮ পিএম     আপডেট : ১৭ মার্চ ২০২৪, ০৪:৫৭ পিএম

বরিশালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপণ
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে বিভাগীয় কমিশনারের শ্রদ্ধাঞ্জলি। ছবি: বরিশাল নিউজ

বরিশালে স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সরকারি উন্নয়নমূলক সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন সংস্থা দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে।

 

 

নগরীর বান্দ রোডস্থ বঙ্গবন্ধু উদ্যান সংলগ্ন জাতির জনক বঙ্গবন্ধু ম্যুরালে বিভাগীয় প্রশাসনের পক্ষ থেকে প্রথমে শ্রদ্ধানিবেদন করেন রবিবার, ১৭ মার্চ সকাল ১০ সকাল টায় বরিশাল বিভাগীয় কমিশনার মো. শওকত আলী সহ বিভাগীয় কর্মকর্তা গণ।এরপরই শ্রদ্ধানিবেদন করে বরিশাল রেঞ্জ ডি.আইজি জামিল হাসান সহ পুলিশ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা গণ। বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির বিপিএম পিপিএম, পর্যায়ক্রমে শ্রদ্ধা নিবেদন করে বরিশাল জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম ও জেলা প্রশাসক দপ্তরের বিভিন্ন প্রশাসনিক অফিসার। বরিশাল জেলা মুক্তিযোদ্ধা সংসদ, বরিশাল জেলা পুলিশ সুপার, র‌্যাব, পরবর্তী সময়ে বরিশাল সিটি কর্পোরেশন মেয়র আবুল খায়ের খোকন সেরনিয়াবাতের পক্ষে বিসিসি প্রধান নির্বাহী কর্মকর্তা ইসরাইল হোসেনের নেতৃত্বে নগরীর বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর বৃন্দ।

 

 

এখানে আরো শ্রদ্ধানিবেদন করে বরিশাল জেলা সিভিল সার্জন, বরিশাল জেলা স্থানীয় সরকার অধিদফতর এলজিইডি, সড়ক ও জনপথ, শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সহ অধীন সহকারী প্রকৌশলী কর্মকর্তা গণ।

 

 

বরিশাল জেলা সাব রেজিস্ট্রার দপ্তর, কেন্দ্রীয় কারাগার, বরিশাল বিভাগ ও জেলা সমাজ সেবা অধিদপ্তর সহ বিভিন্ন সরকারি কর্মকর্তা কর্মচারী ও বরিশাল শিক্ষা বোর্ড, সরকারি বিএম কলেজ, সরকারি বরিশাল কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন জানায়।

 

 

অন্যদিকে সকাল ১০টায় নগরীর শহিদ সোহেল চত্বরে আওয়ামী লীগের দলীয় কার্যালয় স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও মহানগর আওয়ামী লীগ সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড, একে এম জাহাঙ্গির হোসাইন।

 

 

একই সময় মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড, একেএম জাহাঙ্গির হোসাইন।

 

 

এখানে আরো শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ এ্যাড, তালুকদার মো. ইউনুস সহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 

 

এছাড়াও বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠন জেলা ও মহানগর যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, মহিলা লীগ সহ বিভিন্ন সংগঠন নেতৃবৃন্দরা শ্রদ্ধা নিবেদন করেন।

 

 

এছাড়া সদর রোডস্থ অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বরিশাল সাংস্কৃতিক জোটের আয়োজনে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতি কীর্তিতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

 

অপরদিকে বরিশাল শিল্পকলা একাডেমি হলরুমে বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে শিশু দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মো. শওকত আলী সহ বিভিন্ন প্রশাসনের কর্মকর্তা গণ।

 

 

বঙ্গবন্ধুর ১০৪ তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে জাতির জনকের রুহের মাগফেরাত ও শান্তি কামনা করে নগরীর বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মন্দির, প্যাগোডায় দোয়া ও প্রার্থনা করা হয়েছে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal