Advertise top
বরিশাল

ঈদ উৎসব বোনাসের দাবিতে শিক্ষক-কর্মচারীদের বিক্ষোভ

বরিশাল নিউজ

প্রকাশ : ০৯ মার্চ ২০২৪, ০৮:৩৬ পিএম     আপডেট : ১০ মার্চ ২০২৪, ০৮:৩৬ পিএম

ঈদ উৎসব বোনাসের দাবিতে শিক্ষক-কর্মচারীদের বিক্ষোভ
শিক্ষক-কর্মচারীদের বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি। ছবি: বরিশাল নিউজ

আসন্ন ঈদ-উল-ফিতরের পূর্বেই বেসরকারি শিক্ষক কর্মচারীদের ১০০ ভাগ পূর্ণাঙ্গ উৎসব ভাতা বোনাস সহ শিক্ষা জাতীয় করণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা সহ জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রী ও শিক্ষা মন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে জাতীয় শিক্ষক কর্মচারী সমিতি ফেডারেশন বরিশাল জেলা কমিটি।

 

নগরীর প্রাণ কেন্দ্র সদর রোডে শনিবার, ৯ মার্চ সকাল সাড়ে ১০ টায় মানববন্ধন সমাবেশ কর্মসূচি পালন করেন শিক্ষক কর্মচারী সমিতি ফেডারেশন বরিশাল বিভাগীয় সংগ্রাম কমিটি।

 

বরিশাল বিভাগীয় সমন্বয়কারী অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুলের সভাপতিত্বে মানববন্ধন সমাবেশে শিক্ষক কর্মচারী নেতৃবৃন্দ সদস্যরা বলেন, বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার ৯৮ ভাগ পরিচালনা করে বেসরকারি শিক্ষক-কর্মচারী গণ।

 

দেশের মানবসম্পদ বিকাশে ভূমিকা রাখা এই ৫ লক্ষাধিক শিক্ষক-কর্মচারী সদস্যরা মাত্র ২৫% উৎসব বোনাস, বাড়ি ভাড়া ১০০০ টাকা এবং চিকিৎসা ভাতা ৫০০ করে দেওয়া হচ্ছে। তারা বলেন একজন শিক্ষকের ন্যূনতম জীবনমান নির্বাহ করা অসম্ভব হয়ে পড়েছে। এতে করে মানবসম্পদ উন্নয়ন ছাড়া স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা কল্পনা করা যায় না। স্বাধীনতার ৫৩ বছর পরও এ ধরনের বঞ্চনা শিক্ষকদের মেনে নেওয়া বড়ই কষ্টকর।

 

এ সময় আরো বক্তব্য রাখেন আহ্বায়ক মো. রেজাউল করিম, অধ্যক্ষ আ.ক.ম মিজানুর রহমান, অধ্যাপক জলিলুর রহমান, অধ্যক্ষ প্রণব কুমার বেপারী, অধ্যপক গৌরঙ্গ চন্দ্র কুন্ড, অধ্যাপক মো. হানিফ ও আহ্বায়ক জিয়া শাহিন প্রমুখ। মানববন্ধন সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসক দপ্তরে গিয়ে প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে ফেডারেশন নেতৃবৃন্দ।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal