Advertise top
বরিশাল

দুদকের মামলায় ভূমি কর্মকর্তা কারাগারে

বরিশাল নিউজ

প্রকাশ : ০৬ মার্চ ২০২৪, ০৮:১২ পিএম     আপডেট : ০৬ মার্চ ২০২৪, ০৮:১২ পিএম

দুদকের মামলায় ভূমি কর্মকর্তাকে কারাগারে
কারাগার। ছবি: প্রতীকী

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুদকের করা মামলায় বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়ন ভূমি অফিসের এক সহকারী কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছে আদালত। বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদি আল মাসুদ তাকে বুধবার, ৬ মার্চ কারাগারে পাঠানের আদেশ দেন।

 

এর আগে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন মো. মিজানুর রহমান পান্না নামের ওই ভূমি কর্মকর্তা। আদালত তার আবেদন বাতিল করে তাকে কারাগারে পাঠান। আদালতের বেঞ্চ সহকারী আবুল বাশার এসব তথ্য নিশ্চিত করেছেন। কারাগারে পাঠানো এই সহকারী ভূমি কর্মকর্তা বরিশাল নগরীর কাউনিয়া মনসা বাড়ি গলির মন্দির এলাকার বাসিন্দা আব্দুল ওহাব হাওলাদারের ছেলে।

 

আদালতের বেঞ্চ সহকারী বলেন, দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে ১৬ লাখ ২৩ হাজার ৭১৭ টাকার তথ্য গোপন এবং জ্ঞাত আয় বহির্ভূত ৩৫ লাখ ২৫ হাজার ৩১৮ টাকার সম্পদ অর্জনের অভিযোগে মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা হয়।

 

২০১৯ সালের ১১ সেপ্টেম্বর দুদকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক রনজিৎ কুমার কর্মকার মামলাটি করেন। গত বছরের ১০ আগস্ট ওই ভূমি কর্মকর্তাকে অভিযুক্ত করে তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দেওয়া হয়। তিনি আরও বলেন, সেই মামলায় আজ আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন মিজানুর। বিচারক জামিন না মঞ্জুর করে তাকে জেলে পাঠিয়েছেন।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal