Advertise top
বরিশাল

বরিশালে ঐতিহাসিক ৭ই মার্চ দিবসের কর্মসূচি

বরিশাল নিউজ

প্রকাশ : ০৫ মার্চ ২০২৪, ১০:০০ পিএম     আপডেট : ০৫ মার্চ ২০২৪, ১০:১০ পিএম

বরিশালে ঐতিহাসিক ৭ই মার্চ দিবসের কর্মসূচি
৭ই মার্চ। ছবি: প্রতীকী

বরিশালে যথাযোগ্য মর্যাদায় ‘ঐতিহাসিক ৭ই মার্চ দিবস ২০২৪’  উদ্‌যাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ১৯৭১ সালের ৭ই মার্চে ঢাকার রমনায় অবস্থিত তৎকালীন রেসকোর্স ময়দান (বর্তমান সোহরাওয়ার্দীর উদ্যান) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রদত্ত ঐতিহাসিক ভাষণ স্মরণে বরিশাল জেলা প্রশাসন এবং সংশ্লিষ্ট অন্যান্য দপ্তর ও কর্তৃপক্ষ এসব কর্মসূচি বাস্তবায়নের পদক্ষেপ গ্রহণ করেছে।

 

দিবসটি উপলক্ষ্যে গৃহীত এসব কর্মসূচির মধ্যে রয়েছে ৭ই মার্চের ভাষণ প্রচার, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু-কিশোর শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রতিযোগিতা, ডকুমেন্টারি প্রদর্শনী ও নগরীর বিভিন্ন স্থাপনা সজ্জিতকরণ।

 

 

এদিন সূর্যোদয়ের সাথে সাথে বরিশালের সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি ও ব্যক্তিমালিকানাধীন ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হবে। বঙ্গবন্ধু উদ্যানে সকালে সাড়ে দশটায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

 

জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বেলা এগারোটায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উপলক্ষ্যে বিশিষ্টজনদের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হবে। পাশাপাশি নগরীর বঙ্গবন্ধু উদ্যান, চৌমাথা, বিবির পুকুর পাড়, লঞ্চঘাট, নথুল্লাবাদ বাসস্ট্যান্ডের মতো জনবহুল বিভিন্ন স্থানে উপস্থিত জনসাধারণের উদ্দেশ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর তথ্যচিত্র প্রদর্শন করার কথা রয়েছে।

ক্রেডিট: পিআইডি বরিশাল


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal