Advertise top
খেলা

রংপুর রাইডার্স আটকে গেল ১৪৯ রানে

বরিশাল নিউজ স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:২৬ পিএম

 রংপুর রাইডার্স আটকে গেল ১৪৯ রানে
শামীমের ঝড়ো ইনিংসে রংপুরের মান রক্ষা। ছবি: বিসিবি

রংপুরের ব্যাটারদের ক্রিজে যাওয়া-আসা মধ্যে শুরু হয় শামীমের ঝড়ো ইনিংস। সেই শামীমের কল্যানেই ১৪৯ রানে থামে রংপুরের ইনিংস। ফলে ফাইনালে উঠতে নির্ধারিত বিশ ওভারে এ লক্ষ্য টপকাতে হবে ফরচুন বরিশালকে।

 

বুধবার টস জিতে শুরুতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠান বরিশালের অধিনায়ক তামিম ইকবাল।  সাফল্য আসে দ্বিতীয় ওভারিই।  জোড়া উইকেটের দেখা পান সাইফউদ্দিন। মাহেদী- সাকিবকে হারায় রংপুর।  

 

 

ইনিংসের পঞ্চম ও নিজের তৃতীয় ওভারে সাফল্যের দেখা পান কাইল মেয়ার্সও। ওভারের চতু্র্থ বলে আরেক ওপেনার রনি তালুকদারকে মাঠছাড়া করেন তিনি। চাপ কমাতে মেয়ার্সের মিডল লেংথ ডেলিভারিটি উড়িয়ে মেরেছিলেন রনি, কিন্তু মারে জোর না থাকায় ডিপ-মিড উইকেটে ডেভিড মিলারের তালুবন্দি হন তিনি। ফিরে যাওয়ার আগে ১২ বল মোকাবিলা করে ৮ রান করেন তিনি।

 

পাওয়ার প্লের আগেই মাত্র ১৮ রান তুলতে গিয়ে তিন উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে রংপুর। এখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন দুই বিদেশি রাইডার জিমি নিশাম ও নিকোলাস পুরান।

 

নিশাম রানের চাকা সচল রাখলেও ধীরে খেলে উইকেটে থিতু হওয়ার চেষ্টা করেন পুরান। তবে কিছুক্ষণ পরই ধৈর্যহারা হয়ে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। নবম ওভারের শেষ বলে ১২ বলে রান করা পুরানকে ফেরান মেহেদী হাসান মিরাজ। পরের ওভারের প্রথম বলেই টপ এজ হয়ে আউট হয়ে যান জিমি নিশাম। জেমস ফুলারের শর্ট লেংথ ডেলিভারিতে ক্রস ব্যাট চালিয়ে কট বিহাইন্ড হয়ে যান নিশাম। ২২ বলে নিশাম চারটি চারের সাহায্যে ২৮ রান করে ফিরলে ৪৮ রানে ৫ উইকেট হারিয়ে খাদের কিনারে চলে যায় রংপুর।

 

সেখান থেকে মোহাম্মদ নবী ও অধিনায়ক নুরুল হাসান সোহান উইকেটের রক্তক্ষরণ ঠেকানোর চেষ্টা করেও ব্যর্থ হন। ১৫.২ ওভারে জেমস ফুলারের বাউন্সারে ব্যাট চালিয়ে টপ এজ হয়ে সাজঘরে ফেরেন নবী (১২)। দুই বল পরেই বোল্ড হয়ে যান সোহান (১৪)।

 

শেষের দিকে শামীম হোসেন ও আবু হায়দার রনি ইনিংস বড় করার চেষ্টা করলে ১৪৯ রান তুলতে সমর্থ হয় রংপুর। মাত্র ২৪ বলে পাঁচটি করে চার ও ছক্কায় শামীমের ৫৯ রানের ইনিংসটিই লড়াকু সংগ্রহ দিয়েছে রংপুরকে। অন্যপ্রান্তে ৯ বলে ১২ রানে অপরাজিত থাকেন রনি।

 

বরিশালের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন জেমস ফুলার। এছাড়া মোহাম্মদ সাইফউদ্দিন দুটি এবং কাইল মেয়ার্স ও মেহেদী হাসান মিরাজ পান একটি করে উইকেটের দেখা।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal