Advertise top
বরিশাল

বছর পার না হতেই সেই স্থাপনা

বরিশাল নিউজ

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২৪, ০৪:১৭ পিএম     আপডেট : ২৭ জানুয়ারি ২০২৪, ০৫:১০ পিএম

বছর পার না হতেই সেই স্থাপনা
নগরীর সাগরদী, রুপাতলী ও দপদপিয়া এলাকায় অবৈধ স্থাপনা। ছবি: বরিশাল নিউজ

বরিশালে উচ্ছেদের বছর পার না হতেই রাস্তার পাশের জমিতে গড়ে উঠেছে অবৈধ স্থাপনা। এতে যানজটের ভোগান্তি বেড়েছে নগরীতে। স্থানীয়দের অভিযোগ, এসব প্রভাবশালীদের কাজ। 

 

যানজটের কমাতে গত বছরের অক্টোবরে বরিশাল নগরীর সাগরদী, রুপাতলী ও দপদপিয়া এলাকায় রাস্তার পাশের সাতশ’ এর মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রশাসন। উদ্ধার করা হয় প্রায় ৩০ একর জমি।কিন্তু কোন লাভ হয়নি। বছর না ঘুরতেই সেখানে আবার গড়ে উঠেছে অবৈধ স্থাপনা।

 

এ প্রসঙ্গে বরিশাল সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন বলেন, ‘আমরা বাস মালিক সমিতি থেকে বার বার উচ্ছেদের ব্যবস্থা করি। কিন্তু স্থানীয় কাউন্সিলর ও প্রভাবশালীদের লোকজন উচ্ছেদ হওয়া জমি আবার দখল করে নেন। এসব দোকান থেকে নিয়মিত চাঁদা আদায় হয়। আর বিপদে পড়তে হয় আমাদের ও যাত্রীদের।

 

বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলাম জানান, সরকারি যে কোনো প্রতিষ্ঠান বা বিভাগের জমি অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধারে জেলা প্রশাসন সব সময় সহযোগিতা করবে। তবে যাদের জমি উদ্ধার করে দেওয়া হয় তাদেরকেও পরবর্তী করণীয়গুলো করতে হবে যাতে পুনরায় জমি অবৈধ দখলে না যায়।

 

এ বিষয়ে বরিশাল সড়ক বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো.মাসুদ খান বলেন, ‘ বরিশালের ১৬ শ কিলোমিটার সড়ক শুধু আমাদের পক্ষে তদারকি সম্ভব নয়। এর জন্য সবার সহায়তা দরকার।



মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal