Advertise top
বাংলাদেশ

তরুণদের কর্মসংস্থান সৃষ্টি করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪, ০৮:৩৮ পিএম     আপডেট : ১৯ জানুয়ারি ২০২৪, ১১:০৫ পিএম

তরুণদের কর্মসংস্থান সৃষ্টি করতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন: শিক্ষামন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। ছবি: সংগৃহীত

শিক্ষামন্ত্রী ও চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, তরুণরা দেশের সম্পদ। তরুণদের কর্মসংস্থানের লক্ষ্যে আমরা কাজ করব। প্রধানমন্ত্রী তরুণদের কর্মসংস্থান সৃষ্টিতে কাজ করতে আমাকে নির্দেশনা দিয়েছেন।

 

নবগঠিত মন্ত্রীপরিষদে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব লাভ করার পর প্রথমবার চট্টগ্রাম এসে শিক্ষামন্ত্রী শুক্রবার চট্টগ্রাম সার্কিট হাউজে জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন।

 

মত বিনিময়কালে মন্ত্রী বলেন, সবাইকে সাথে নিয়ে শিক্ষার প্রসারে যেমন এগিয়ে যেতে হবে, তেমনি বৃহত্তর চট্টগ্রামের উন্নয়েনেও সবার সহযোগিতা কাম্য। চট্টগ্রামের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টি রয়েছে। প্রধানমন্ত্রী ইতিমধ্যে উন্নত ও আন্তর্জাতিকমানের অনেকগুলো অবকাঠামো চট্টগ্রামবাসীকে উপহার দিয়েছেন।

 

তিনি আরও বলেন, নতুন কারিকুলামসহ শিক্ষা পরিবারের নানা কাজ নিয়ে আলোচনা-সমালোচনা থাকতে পারে, আমি সাংবাদিকদের সাথে নিয়ে সকল চ্যালেঞ্জ মোকাবেলা করব। চট্টগ্রামে একটা ইকোনোমিক ইকোসিস্টেম যেন আমরা তৈরি করতে পারি সে ব্যাপারেও সকলের সহযোগিতা কামনা করি।

 

শিক্ষামন্ত্রী শুক্র ও শনিবার দুদিন চট্টগ্রামে কাটাবেন। এ সময়ে তিনি দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে মতবিনিময় করবেন।

 

সমালোচনার ভয়ে নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে পিছপা হবে না সরকার: শিক্ষামন্ত্রী

 

সমালোচনার ভয়ে সঠিক সিদ্ধান্ত বাস্তবায়ন থেকে সরকার পিছপা হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, ভালো কিছু করার লক্ষ্যে সরকার দৃঢ়তার সঙ্গে কিছু বিষয়ে অবশ্যই সিদ্ধান্ত নেবে। নতুন শিক্ষা কারিকুলামের সমালোচনা হলেও এর বাস্তবায়ন ছাড়া কোনো বিকল্প নেই।

 

শুক্রবার,১৯ জানুয়ারি দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে চট্টগ্রামের স্থানীয় প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, শিক্ষাবিদ-বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে যে যথার্থ সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা সমালোচিত হব এই ভয়ে নেব না, তা হতে দেওয়া যায় না। দৃঢ়ভাবে কিছু সিদ্ধান্ত বাস্তবায়ন আমাদের অবশ্যই করতে হবে। এটার কোনো বিকল্প নেই।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal