Advertise top
নির্বাচন

ইসিতে শম্ভুসহ ৫ জনের বিরুদ্ধে শাস্তির সুপারিশ

বরিশাল নিউজ, বরগুনা

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩, ০৯:৪৬ পিএম     আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩, ১০:২৮ পিএম

ইসিতে  শম্ভুসহ ৫ জনের বিরুদ্ধে শাস্তির সুপারিশ
বরগুনা-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি। ফাইল ফটো

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে বরগুনা-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ দলের পাঁচ নেতার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে প্রতিবেদন পাঠিয়েছে জেলা নির্বাচন অনুসন্ধান কমিটি।

 

কমিটির চেয়ারম্যান, যুগ্ম জেলা ও দায়রা জজ আহমদ সাঈদ নির্বাচন কমিশন সচিব বরাবর তিনটি প্রতিবেদন পাঠিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল্লাহ হাই আল হাদি।

 

অন্য যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে তারা হলেন-বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ ওলি উল্লাহ ওলি এবং আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মতিয়ার রহমান।

 

প্রতিবেদনে উল্লেখ করা হয়, ৭ ডিসেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বরগুনার বঙ্গবন্ধু কমপ্লেক্স মিলনায়তনে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার অনুমতি ছাড়াই সদর উপজেলা আওয়ামী লীগ বিশেষ বর্ধিত সভা করে। ওই সভায় ধীরেন্দ্র দেবনাথ শম্ভু নির্বাচনি প্রচারমূলক বক্তব্য দেন। এছাড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ ওলি উল্লাহ ওলি প্রচারমূলক বক্তব্য দিয়ে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করেছেন।

 

এর আগে ৪ ডিসেম্বর নির্বাচন কমিশন সচিবের বরাবরে নির্বাচন অনুসন্ধান কমিটি আরেকটি প্রতিবেদন পাঠায়। ওই প্রতিবেদনেও ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ও তার সমর্থক মতিয়ার রহমানের বিরুদ্ধে ২৮ নভেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে জনসমাবেশ ও মোটরসাইকেল মিছিল বের করার অভিযোগ আনা হয়। এতে মেয়র মতিয়ার রহমান ও ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে নির্বাচন কমিশনে ডেকে তিরস্কার ও অঙ্গীকারনামা নেওয়ার সুপারিশ করা হয়।

 

এছাড়া ৩ ডিসেম্বর আরেকটি প্রতিবেদনে উল্লেখ করা হয়, বুড়িরচর ইউনিয়নের আমজেদ মার্কেটে ব্রিজের উত্তর পাশে আবদুর রহিমের দোকানে ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সমর্থক জহিরুল ও খোকনসহ কয়েকজন মিলে স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকুর সমর্থক শহিদুল ইসলাম ও রাজিব মিয়াকে মারধর করে। এতে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন হয়েছে।

 

জানতে চাইলে জেলা নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান আহমদ সাঈদ বলেন. তিনটি ঘটনায় নির্বাচন কমিশন সচিবালয়ে প্রতিবেদন পাঠানো হয়েছে। এসব ঘটনায় আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমানসহ চারজনের লিখিত জবানবন্দি নেওয়া হয়েছে। এরপরও আচরণবিধি লঙ্ঘন করে তালতলী ও আমতলী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় স্বতন্ত্র প্রার্থীকে হুমকি দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সমর্থক কয়েকজন নেতা। এসবের তথ্য-উপাত্ত ও প্রমাণাদি সংগ্রহ করা হয়েছে। শিগগিরই তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal