Advertise top
বরিশাল

সেই ১৩৪ কর্মচারী চাকরিচ্যুত, তালিকায় আরো ৫১

বরিশাল নিউজ

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২৩, ১১:১২ পিএম     আপডেট : ০৮ ডিসেম্বর ২০২৩, ১১:১২ পিএম

শেষ দিনে নিয়োগ দেওয়া ১৩৪ কর্মচারী চাকরিচ্যুত, তালিকায় আরো ৫১
বরিশাল সিটি কর্পোরেশন। ফাইল ফটো

বরিশাল সিটি করপোরেশনের ১৩৪ জন দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীর নিয়োগ বাতিল করা হয়েছে । এছাড়া আরো ৫১ জনকে কর্মস্থলে না আসার জন্য মৌখিকভাবে নির্দেশ দেওয়া হয়েছে।  সিটি করপোরেশনে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তাঁর কর্মদিবসের শেষ দিনে এসব কর্মচারীদের নিয়োগ দিয়েছিলেন।

 

বরিশাল সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার বলেন, আগামী রবিবার অফিস খোলার তারিখে বাকিদেরও চাকরিচ্যুত করার নোটিশ প্রদান করা হবে।

 

নগর ভবন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে প্রশাসন, হাটবাজার, পরিচ্ছন্নতা, ভান্ডার, বিদ্যুৎ সম্পত্তি, জন্মনিবন্ধন, প্রকৌশল, সিটি নিরাপত্তা, কর আদায়, সম্পত্তি, বাণিজ্য ও জনসংযোগসহ কয়েকটি শাখায় কর্মরত ১৩৪ কর্মচারীকে চাকরিচ্যুত করে বোর্ডে নোটিশ টাঙিয়ে দেয় কর্তৃপক্ষ। আরও ৫১ কর্মচারীকে ফোনের মাধ্যমে কর্মস্থলে আসতে নিষেধ করে দেওয়া হয়েছে।

 

সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার বলেন, ‘আমাদের যতটা কর্মচারী প্রয়োজন, তার চেয়ে দ্বিগুণ রয়েছে। যাঁদের চাকরিচ্যুত করা হয়েছে, তাঁরা দৈনিক মজুরির ভিত্তিতে নিয়োগ পাওয়া। নিয়োগের শর্ত অনুযায়ী, যখন ইচ্ছা কর্তৃপক্ষ তাঁদের চাকরি বাতিল করতে পারে।’

 

সিটি করপোরেশনের কর্মকর্তারা বলেছেন, সাদিক আবদুল্লাহর পাঁচ বছরের ক্ষমতার আমলে সিটি করপোরেশনে তাঁর অনুগত দলীয় কয়েক শ কর্মীকে মজুরিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছিল। এরপর ক্ষমতা হস্তান্তরের শেষ কর্মদিবসে এক ঘোষণায় আরও ১৮৫ জন মজুরিভিত্তিক কর্মচারীকে নিয়োগ দেন তিনি। তাঁরা বলেন, বরিশাল সিটি করপোরেশনে আয় এমনিতেই কম। তার ওপর গত পাঁচ বছরে সরকারি ও বেসরকারি কোনো অনুদান ও বরাদ্দ না পাওয়ায় করপোরেশন দেনার দায়ে জর্জরিত। বর্তমান মেয়র ৩০০ কোটি টাকার বেশি দেনা মাথায় নিয়ে দায়িত্ব নিয়েছেন।

 

সাদিক আবদুল্লাহ একইভাবে নিয়মবহির্ভূতভাবে তাঁর অনুগত বেশ কয়েকজন কর্মকর্তাকে পদোন্নতি ও চাকরি স্থায়ী করেন।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal