Advertise top
পরিবেশ

ভোলায় মিধিলির প্রভাবে বিধ্বস্ত ৫ শতাধিক ঘরবাড়ী

বরিশাল নিউজ, ভোলা

প্রকাশ : ১৭ নভেম্বর ২০২৩, ০৯:১১ পিএম     আপডেট : ১৭ নভেম্বর ২০২৩, ০৯:৩২ পিএম

ভোলায় মিধিলি’র প্রভাবে বিধ্বস্ত ৫ শতাধিক ঘরবাড়ী
মিধিলিতে গাছ পড়ে ক্ষতিগ্রস্ত বাড়ীঘর। ছবি: বরিশাল নিউজ

ঘূর্ণিঝড় মিধিলি প্রভাবে ভোলা জেলা শহরসহ ৭ উপজেলায় অসংখ্য গাছপালা ভেঙ্গে পড়েছে। গাছপালা ভেঙ্গে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বিভিন্ন এলাকা। বিধ্বস্ত হয়েছে অন্তত ৫ শতাধিক ঘরবাড়ী।

 

তজুমদ্দিন ও মনপুরায় ২টি ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে এক জেলে নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া ঘূর্ণিঝড়ের কবলে পড়ে দুপরের দিকে লক্ষ্মীপুরের মঝুচৌধুরীর ঘাটে যাওয়ার সময় কলমি লতা নামের একটি ফেরীর তলা ফেটে যাওয়ার ঘটনা ঘটে।

 

গত ২৪ ঘন্টার ২৪৮.৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। অতি বৃষ্টিপাতের কারণে শহরের বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

 

 

ঘূর্ণিঝড় মিধিলির কারণে ভোলা থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডবিৱউটিএ । ভোলার বিআইডবিৱউটিএর সহকারী পরিচালক মো. শহিদুল ইসলাম বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

 

মিধিলির সার্বিক বিষয়ে ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন, ঘূর্নিঝড় মিধিলির তান্ডবে ভোলায় গাছপালা, ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ৰয়ৰতি হয়েছে এবং ২টি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৪ জেলেকে উদ্ধার করা হয়েছে। তবে একজন নিখোঁজ হওয়ার খবর পেয়েছি। ৰয়ৰতির পরিমান নির্বপনের কাজ চলছে।

 

এদিকে দুর্যোগ মোকাবিলায় জেলায় ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় থেকে বরাদ্দ হয়েছে প্রায় ২০ লাখ টাকা। পাশাপাশি রয়েছে ৩৪১ টন চাল ও শিশু খাদ্যের জন্য ৯ লাখ ১০ হাজার টাকা এবং গো-খাদ্যের জন্য ৯ লাখ ৩০ হাজার টাকা বরাদ্দ।

 

(বরিশাল নিউজ/ শরীফ/১৭ নভেম্বর)

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal