Advertise top
বিদেশ

কাশ্মিরের ডাল লেকে অগ্নিকাণ্ডে ৩ বাংলাদেশি নিহত

বরিশাল বিদেশ ডেস্ক

প্রকাশ : ১১ নভেম্বর ২০২৩, ১০:১১ পিএম     আপডেট : ১১ নভেম্বর ২০২৩, ১০:৪০ পিএম

কাশ্মিরের ডাল লেকে অগ্নিকাণ্ডে ৩ বাংলাদেশি নিহত
কাশ্মিরের ডাল লেকের হাউসবোটে অগ্নিকাণ্ড। ছবি: সংগৃহীত

 

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের শ্রীনগরের ব্যাপক জনপ্রিয় পর্যটন কেন্দ্র ডাল লেকে শনিবার কয়েকটি হাউসবোটে আগুন লাগে। এই দুর্ঘটনায় অন্তত তিন বাংলাদেশি পর্যটক নিহত হয়েছেন।

 

কাশ্মিরের পুলিশ বলছে, শনিবার ভোরের দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডে ডাল লেকের কয়েকটি হাউসবোট ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডের কয়েক ঘণ্টা পর সেখান থেকে তিন বাংলাদেশির মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

 

পুলিশের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া সাফিনা হাউসবোটে ছিলেন ওই তিন বাংলাদেশি। পুলিশ বলছে, ডাল লেকের ৯ নাম্বার ঘাটের কাছের একটি হাউসবোটে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং অন্যান্য হাউসবোটও পুড়ে যায়।

 

স্থানীয় কর্মকর্তারা বলেছেন, অগ্নিকাণ্ডের এই ঘটনায় অন্তত পাঁচটি হাউসবোট একেবারে ছাই হয়ে গেছে। এছাড়া আগুনে আরো কয়েকটি হাউসবোট ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে কাশ্মির পুলিশ।

 

শ্রীনগরের দমকল বাহিনীর কর্মকর্তা ফারুক আহমেদ বলেছেন, শনিবার ভোর সোয়া ৫টার দিকে ডাল লেকের হাউসবোটে আগুন লাগার খবর আসে। টেলিফোনে এই খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দমকলের কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। দুর্ঘটনাস্থল থেকে কয়েকজন পর্যটককে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

 

কাশ্মিরের এই কর্মকর্তা বলেছেন, কী কারণে হাউসবোটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা পরিষ্কার নয়।

 


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal