Advertise top
রাজনীতি

দেখি কে নির্বাচন ঠেকাতে আসে: কাদের

বরিশাল নিউজ ডেস্ক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১১:০৯ পিএম

দেখি কে নির্বাচন ঠেকাতে আসে: কাদের
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভার বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের

 

আসন্ন জাতীয় নির্বাচন ঘিরে সব ষড়যন্ত্র মোকাবিলা করার হুঁশিয়ারি দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বৃহৎ শক্তির হুমকিকেই বঙ্গবন্ধুকন্যা পরোয়া করেন না। আর আপনারা কোন শক্তি? দেখি কে নির্বাচন ঠেকাতে আসে? নির্বাচন আমরা করব। আমার নির্বাচন আমি করব, অবাধ ও সুষ্ঠু নির্বাচন করব। তুমি নিষেধাজ্ঞা দেয়ার কে? ৩৬ দিন মাঠ দখলে রাখতে হবে। মাঠ ছাড়ব না। ষড়যন্ত্র মোকাবিলা করব।’

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুক্রবার,২৯ সেপ্টেম্বর বিকালে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

ওবায়দুল কাদের বলেন, ‘ফখরুলরা ভয় দেখায়, শেখ হাসিনার অধীন নির্বাচন হতে দেবে না। কিন্তু আমরা বলি, বাংলাদেশে শেখ হাসিনা ছাড়া নির্বাচন মানি না। শেখ হাসিনা ছাড়া এমন কোনো নেতা নেই, যাকে মানুষ বিশ্বাস করে। সবচেয়ে জনপ্রিয় নেতা, দক্ষ প্রশাসক শেখ হাসিনা।’

 

‘আমাদের নিষেধাজ্ঞা, ভিসা নীতির ভয় দেখিয়ে লাভ নেই। । ১৯৭১ সালে নিষেধাজ্ঞাকে ভয় পেলে বাংলাদেশ কোনোদিনও স্বাধীন হতো না। আজ  নিষেধাজ্ঞাকে ভয় করলে বাংলাদেশের অগ্রযাত্রা, সোনালি অর্জন ধরে রাখতে পারব না,’ যোগ করেন কাদের।

 

আমেরিকায় প্রতিদিন মানবাধিকার লঙ্ঘন হচ্ছে জানিয়ে তিনি বলেন, ট্রাম্পকে সামলাতে পারছে না যুক্তরাষ্ট্র, তারা আবার বাংলাদেশকে ধমক দেয়!

 

তিনি বলেন, ‘ঢাকা শহর দখল করবেন? কোথা দিয়ে আসবেন? কোথা দিয়ে ঢুকবেন? খবর আছে। আমরাও কিন্তু রেডি। কোনো ছাড় নেই। এবার কিন্তু মাঠ খালি নেই।’

 

আমরা তত্ত্বাবধায়ক মানি না। ওটা এখন মরা লাশ। ওই মরা লাশ আমাদের কাছে এনে লাভ নেই। অস্বাভাবিক সরকার মানি না। ষড়যন্ত্র করে বাংলাদেশকে অন্ধকারে নিয়ে যাবেন, আমরা সেটা হতে দেব না।

 

তিনি আরও বলেন, ’৭৫-এর ব্যর্থতা আমাদের ভুলে গেলে চলবে না। সপরিবারে বঙ্গবন্ধুকে হারিয়েছি, এ শহরে আমরা একটা মিছিল বের করতে পারিনি। এ ব্যর্থতা ঢাকব কী করে?

 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal