Advertise top
রাজনীতি

হাসানাত আবদুল্লাহ, সাদিক আব্দুল্লাহ পরিবারের ব্যাংক হিসাব জব্দ

বরিশাল নিউজ

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৪, ০৮:০০ পিএম    

সাবেক মেয়র সাদিক আব্দুল্লাহ ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ
বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)

 সাবেক সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ, তার ছেলে  বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, তার স্ত্রী লিপি আব্দুল্লাহসহ তাদের পরিবারের ৬ জনের ব্যাংক হিসাব জব্দ করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। একইসঙ্গে তাদের ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব স্থগিত রাখতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে নির্দেশন দিয়েছে সংস্থাটি।

 

বিএফআইইউ থেকে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে মঙ্গলবার, ৮ অক্টোবর এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়। বিএফআইইউর এক কর্মকর্তা জানান, আলোচিত ব্যক্তিদের ব্যাংক হিসেবে সন্দেহজনক লেনদেনের বিষয় খতিয়ে দেখতে তাদের হিসাব জব্দ করা হয়েছে।

 

লেনদেন স্থগিত করার এ নির্দেশের ক্ষেত্রে মানিলন্ডারিং প্রতিরোধ বিধিমালা সংশ্লিষ্ট ধারা প্রযোজ্য হবে বলে বিএফআইইউয়ের চিঠিতে বলা হয়েছে। চিঠিতে আলোচিত ব্যক্তিদের নাম, জাতীয় পরিচয়পত্রের তথ্য দেওয়া হয়েছে।

 

বিএফআইইউয়ের নির্দেশনায় আরও বলা হয়েছে, স্থগিত করা হিসাবের তথ্য বা দলিল- যেমন হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণী যাবতীয় তথ্য চিঠি দেওয়ার তারিখ থেকে ২ কার্যদিবসের মধ্যে বিএফআইইউতে পাঠাতে হবে।


 


মন্তব্য লিখুন


Ish Brand

সর্বশেষ

এ সম্পর্কিত আরও পড়ুন

সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal