Advertise top
রাজনীতি

১০ বছর পরে পরিবেশ পেয়ে মামলা; আসামী ২৫০

বরিশাল নিউজ

প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ০৯:১১ পিএম    

১০ বছর পরে পরিবেশ পেয়ে মামলা;  আসামী ২৫০
বিএনপি লোগো

২০১৪ সালের সদর উপজেলা পরিষদ নির্বাচনে হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে ভোটকেন্দ্র দখলের অভিযোগে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও তার ভাইসহ ২৫০ জনের বিরুদ্ধে মামলা করেছেন বিএনপি প্রার্থীর এক সমর্থক।

 

ঘটনার ১০ বছর পর রবিবার রাতে বিএনপি প্রার্থীর এক সমর্থক কোতোয়ালি মডেল থানায় মামলাটি করেন বলে জানান বরিশাল কোতোয়ালি মডেল থানার ওসি মো. মিজানুর রহমান।

 

মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও বরিশাল সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, আক্তার হোসেন আকেজ, বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবুয়াল হোসেন অরুন এবং তৎকালীন রিটার্নিং কর্মকর্তা ও বর্তমানে কুমিল্লার আঞ্চলিক কর্মকর্তা মো. দুলাল তালুকদারসহ ২৫০ জনকে আসামি করা হয়েছে।

 

মামলার বাদী মনিরুজ্জামান জামালের অভিযোগ, ২০১৪ সালের সদর উপজেলা নির্বাচনে বিএনপির প্রার্থী ছিলেন কাজী এনায়েত হোসেন বাচ্চু। এ ছাড়া আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর চাচাতো ভাই সাইদুর রহমান রিন্টু।

 

সেইসময় অবৈধভাবে প্রভাব বিস্তার করে নির্বাচনের দিন এলাকায় নৈরাজ্য সৃষ্টি করেন আসামিরা। তারা বিএনপি মনোনীত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হত্যার হুমকি দিয়ে এলাকা থেকে তাড়িয়ে দেন।

 

পরে আসামিরা বিএনপি প্রার্থীর প্রতিটি নির্বাচনি অফিসে অগ্নিসংযোগ ও দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে কারাগারে পাঠিয়ে ‘ভোট ডাকাতি’ করেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

 

আসামিরা রিটার্নিং কর্মকর্তা দুলাল তালুকদারের সঙ্গে আলোচনা করে ৩০টি ভোটকেন্দ্রে বোমা ও অস্ত্রের ব্যবহার করে ব্যালটে সিল মেরে বাক্স ভর্তি করেন বলে মামলায় উল্লেখ করেছেন বাদী।

 

পরিবেশ না থাকায় এতদিন মামলা করা হয়নি; বর্তমানে ‘আইনের শাসন’ ও ‘জীবনের নিশ্চয়তা’ থাকায় ন্যায় বিচার পেতে মামলাটি করা হয়েছে বলে সাংবাদিকদের জানান বাদী মনিরুজ্জামান।


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal