Advertise top
বরিশাল

বরিশালে র‌্যাব কমান্ডার হলেন আরাফাত ইসলাম

বরিশাল নিউজ

প্রকাশ : ০৯ জুলাই ২০২৪, ১০:৩৬ পিএম    

বরিশালে র‌্যাব কমান্ডার হলেন আরাফাত ইসলাম

র‌্যাব-৮ বরিশাল কোম্পানি কমান্ডার পদে নতুন নিয়োগ পেয়েছেন আরাফাত ইসলাম। এরআগে তিনি র‌্যাব-১৩ এর অধিনায়কের দায়িত্ব পালন করেন।

 

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) পাঁচ পরিচালককে বদলি করে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। রোববার (৭ জুলাই) র‌্যাবের মহাপরিচালক (ডিজি) ব্যারিস্টার হারুন অর রশিদ স্বাক্ষরিত এক আদেশে তাদের বদলি করা হয়।

 

কমান্ডার আরাফাত ১৯৯৫ সালে ৩৫তম বিএমএ লং কোর্সের সঙ্গে বাংলাদেশ নৌ বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগদান করেন এবং ১৯৯৭ সালের ১ জুলাই এক্সিকিউটিভ ব্রাঞ্চে কমিশন পান।

 

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, আরাফাত ইসলাম দীর্ঘদিন নৌ বাহিনীতে ছোট ও মাঝারি বিভিন্ন জাহাজের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। দেশ ও বিদেশে নৌ বাহিনীর অত্যাধুনিক প্রযুক্তির ওপর প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

 

২০২২ সালের ২৬ ডিসেম্বর প্রেষণে র‌্যাব ফোর্সে যোগ দেন আরাফাত। ২০২৩ সালের ২০ জানুয়ারি থেকে এ বছরের ২৩ এপ্রিল পর্যন্ত র‌্যাব-১৩ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

 

২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত র‌্যাব-৪ ও র‌্যাব-৫ এর উপ-পরিচালক হিসেবে তিনি দায়িত্ব পালন করেন। বাংলাদেশ কোস্টগার্ডেও দায়িত্ব সামলেছেন।

 

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে লেবানন ও দক্ষিণ সুদানে দায়িত্ব পালন করেছেন আরাফাত ইসলাম। র‌্যাবে কর্মরত অবস্থায় পেশাগত দক্ষতায় বাংলাদেশ পুলিশ পদক বিপিএম (সেবা), বাংলাদেশ নৌ বাহিনীর নৌ উৎকর্ষতা পদক (এনইউপি) এবং কোস্টগার্ডে থেকে প্রেসিডেন্ট কোস্টগার্ড মেডেল (পিসিজিএম) পান তিনি।’


 


মন্তব্য লিখুন


সম্পাদক ও প্রকাশক: শাহীনা আজমীন ।। স্বত্ব © বরিশাল নিউজ ২০২৪

Developed By NextBarisal